ঢাকা, শুক্রবার, ১৩ কার্তিক ১৪২৮, ২৯ অক্টোবর ২০২১, ২১ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

খালেদার গুলশান কার্যালয়ে বোমা হামলা মামলার শুনানি পেছালো

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪২২ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে বোমা হামলা মামলার শুনানি পিছিয়েছে।
মঙ্গলবার মামলার পলাতক আসামী বিএনপির মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ছেলে খন্দকার আকতার হামিদ পবন ও নোয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি ওমর ফারুকের গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদন আদালতে দাখিল না হওয়ায় এ শুনানি পিছিয়ে দেওয়া হয়।

অন্য আসামী ডাকাত বাবুর জামিনের আবেদন করা হলে ভারপ্রাপ্ত মহানগর দায়রা জজ ইসমাইল হোসেন তা নাকচ করে দেন।

পলাতক আসামীদের গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ৬ অক্টোবর ধার্য করা হয়েছে।
গত ৫ জুলাই মামলার অভিযোগপত্রের (চার্জশিট) গ্রহণযোগ্যতার শুনানি শেষে পলাতক আসামীদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছিলেন একই আদালত।  

আদালতের পেশকার ইফতেখার হোসেন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, মামলার অন্য ৩ আসামী পবনের বন্ধু প্রদীপ সাহা, গোলাম সাব্বির শোভন ও সুলতান হাসান রনি কারাগারে আছেন।

নাম ঠিকানা সঠিক না থাকায় আজাদ নামের এক পলাতক আসামীকে মামলার দায় থেকে অব্যাহতি দেওয়া হয়।
গত ২৭ মে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করেন মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক (ইন্সপেক্টর) জিয়াউর রহমান। মামলায় ৩৩ জনকে স্বাক্ষী করা হয়।

গ্রেপ্তার তিন আসামী প্রদীপ, শোভন ও রনি ঘটনার দায় স্বীকার করে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় মহানগর হাকিম শাহাদাত হোসেনের কাছে জবানবন্দি দেন।

গত ২৪ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপার্সনের নিরাপত্তা সেলের ডেপুটি কো-অর্ডিনেটর মেজর মুহাম্মদ হানিফ (অব.) বাদী হয়ে এ মামলা করেন।

অভিযোগে বলা হয়, গত ২৩ ফেব্রুয়ারি অজ্ঞাতনামা দুষ্কৃতকারীরা খালেদা জিয়ার গুলশান কার্যালয়ের সামনে পরপর দু’টি বোমা নিপে করে। তারপর তারা দু’টি মোটরসাইকেলে চড়ে দ্রুত পালিয়ে যায়।

মামলায় আসামী হিসাবে কারও নাম উল্লেখ করা না হলেও ওই ঘটনায় প্রদীপ সাহাকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তিনি ঘটনার দায় স্বীকার করে কারা কারা এর সঙ্গে জড়িত তা বলে দেন। তার স্বীকারোক্তি অনুযায়ী অন্য আসামীদের গ্রেপ্তার করে অভিযোগপত্রে নাম ওঠানো হয়।  


বাংলাদেশ সময়: ১৬০৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa