ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

জিয়াকে হত্যা করে বিএনপি ধ্বংস করা যায়নি, এখনো যাবে না: দেলোয়ার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৭ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০
জিয়াকে হত্যা করে বিএনপি ধ্বংস করা যায়নি, এখনো যাবে না: দেলোয়ার

ঢাকা: বিএনপিকে টুকরো টুকরো করার ষড়যন্ত্র চলছে বলে অভিযোগ তুলে মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন বলেছেন, ‘জিয়াকে হত্যা করে বিএনপিকে ধ্বংস করা যায়নি। এখনো যাবে না।

কারণ, আদর্শের কোনো মৃত্যু নেই। ’

দলের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার দুপুরে গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

গণতান্ত্রিক পদ্ধতিতে এখন আর দেশ চলছে না বলে অভিযোগ তুলে দেলোয়ার বলেন, ‘তারেক ও কোকোসহ জিয়া পরিবারের ওপর অত্যাচার, বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর হামলা-মামলা চলছে। এসবই দলকে টুকরো টুকরো করার ষড়যন্ত্র। ’
 
এছাড়া সম্প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পরিবার ও তার বিভিন্ন রাজনৈতিক পদক্ষেপ নিয়ে শেখ হাসিনা যেসব কথাবার্তা বলছেন সেসবের কড়া সমালোচনা করেন দেলোয়ার।

তিনি বলেন, ‘তার মতো (হাসিনা) একজন শীর্ষ রাজনৈতিক নেত্রীর মুখে এ ধরনের সমালোচনা মানায় না। তার সম্পর্কে সমালোচনা করতে চাই না। তিনি প্রধানমন্ত্রী। ’

প্রতিষ্ঠাবার্ষিকীতে বিশৃঙ্খলা এড়িয়ে দলকে আরও শক্তিশালী করারও আহবান জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, ‘সকল ষড়যন্ত্র নস্যাৎ করতে দলকে আরও শক্তিশালী করা জরুরি। ’

দলের ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, এমকে আনোয়ার, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদীন ফারুক, চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী, সালাউদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে আলোচনা অনুষ্ঠানে আগে-পরে বক্তব্য দেওয়া নিয়ে স্বেচ্ছাসেবক দল সভাপতি হবিব উন নবী খান সোহেল ও যুবদলের সাধারণ সম্পাদক সাইফুল আলম নিরবের সমর্থকদের মধ্যে এ বিত-া  হয়। এ সময় পুরো মিলনায়তন জুড়ে তৈরি হয় বিশৃঙ্খলা। পরে জ্যেষ্ঠ নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa