ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

উত্তর জনপদে এখন মঙ্গা নেই, সমস্যা রয়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
উত্তর জনপদে এখন মঙ্গা নেই, সমস্যা রয়েছে বক্তব্য রাখছেন আসাদুজ্জামান নূর। ছবি: বাংলানিউজ

নীলফামারী: নীলফামারী-২ আসনের সংসদ সদস্য ও সাবেক সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, উত্তরসহ এ অঞ্চলে এখন আর মঙ্গা নেই ঠিকই তবে মানুষের বিভিন্ন সমস্যা রয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিক্ষুকমুক্ত করতে সর্বাত্মক পরিকল্পনা নিয়েছেন। তারই বাস্তবায়ন করছি আমরা।

নীলফামারীতে যারা ভিক্ষাবৃত্তিতে জড়িত তাদের চিহ্নিত করে পুনর্বাসন কর্মসূচিতে সম্পৃক্ত করা হবে এবং নীলফামারী জেলা ভিক্ষুকমুক্ত না হওয়া পর্যন্ত এটি চলমান থাকবে।

নীলফামারী জেলাকে ভিক্ষুক মুক্তকরণে আনুষ্ঠানিকভাবে পুনর্বাসন কর্মসূচি শুরু করেছে জেলা প্রশাসন।  

সোমবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ভিক্ষুক মুক্তকরণের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নীলফামারী জেলা প্রশাসক (ডিসি) নাজিয়া শিরিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজাহারুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার রুহুল আমিন, নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুজার রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামুন ভূঁইয়া।

জেলা প্রশাসন সূত্র জানায়, নীলফামারীতে পাঁচ হাজার ৩০৫ জন ভিক্ষুক রয়েছে। এদের মধ্যে নীলফামারী সদরে ৯৯৪ জন, সৈয়দপুরে ৫৩৫ জন, কিশোরগঞ্জে এক হাজার ২৫৪ জন, জলঢাকায় ৪০৮ জন, ডোমারে ৫৭৪ জন ও ডিমলায় ৯৮৩ জন।  

অনুষ্ঠান শেষে ৩৫ জন ভিক্ষুকের মধ্যে একটি করে কম্বল ও শুকনো খাবার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।