ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০, ১৭ জিলকদ ১৪৪১

আওয়ামী লীগ

উপজেলা নির্বাচনে একক প্রার্থী দেবে আ’লীগ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-৩০-০১ ০৬:২৩:৩৬ পিএম
উপজেলা নির্বাচনে একক প্রার্থী দেবে আ’লীগ আওয়ামী লীগের লোগো

ঢাকা: আসছে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় একক চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। এজন্য ৩ ফেব্রুয়ারির মধ্যে একক অথবা অনধিক তিনজনের প্রার্থী তালিকা পাঠাতে প্রত্যেক জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদককে আহ্বান করেছে দলটি।

বুববার (৩০ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিবৃতিতে এ আহ্বান জানান।

দলটির দফতর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ স্বাক্ষরিত ওই বিবৃতিতে বলা হয়েছে, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে একক প্রার্থী মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে দলটির স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড।

তবে উপজেলা ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়ন দেবে না আওয়ামী লীগের এই মনোনয়ন বোর্ড।

বিবৃতিতে বলা হয়, আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতাদের সমন্বিত পরামর্শ নিয়ে দলের জেলা এবং সংশ্লিষ্ট উপজেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এই চারজনের স্বাক্ষরে চেয়ারম্যান পদে প্রার্থী তালিকা করা হবে। এই তালিকায় সর্বোচ্চ তিনজনের নাম থাকতে পারে।

তালিকাটি করে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ৩ ফেব্রুয়ারির মধ্যে পাঠাতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০১৯
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa