ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

বিএনপি

১৮ মামলায় বিএনপি নেতা মিলনের জামিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-২৯ ০১:০৫:২৫ এএম
১৮ মামলায় বিএনপি নেতা মিলনের জামিন

চাঁদপুর: বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ড. আ ন ম এহসানুল হক মিলন দুই মাস ছয়দিন কারাভোগের পর উচ্চ আদালত থেকে ১৮ মামলায় জামিনে মুক্ত হয়েছেন।

সোমবার (২৮ জানুয়ারি) বিকেলে মুক্তি পেয়ে চাঁদপুর কারাগার থেকে তিনি বের হন।

এর আগে তিনি ২০১৮ সালের ২৩ নভেম্বর বন্দর নগরী চট্টগ্রামের চকবাজার থানার চট্টেশ্বরী রোডের ‘মমতাজ ছায়ানীড়’ নামে একটি বাসা থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

পরে তাকে চাঁদপুরে আদালতে এনে হাজির কারা হলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিএনপির এ নেতা গ্রেফতারের আগে দীর্ঘদিন উচ্চ শিক্ষার জন্য বিদেশে থাকার কারণে মামলাগুলোতে হাজিরা দিতে না পারায় আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

তার বিরুদ্ধে চাঁদপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে ২৮টি মামলা চলমান রয়েছে। বর্তমানে এসব মামলা বিচারাধীন রয়েছে।

মিলনের আইনজীবী অ্যাডভোকেট কামরুল ইসলাম জামিনে মুক্তর বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, ২০০৯ সাল থেকে শুরু করে বিভিন্ন সময়ে এসব মামলা দায়ের করা হয়। অধিকাংশ মামলা ছিল গাড়ি ভাঙচুর, ব্যানেটি ব্যাগ, মানি ব্যাগ, ঘড়ি, হোন্ডা চুরিসহ অন্যান্য মামলা।  

তিনি বলেন, গত ২৩ নভেম্বর থেকে এসব মামলার মধ্যে ১৮টি মামলায় জামিনের জন্য চাঁদপুরের আদালতগুলোতে জামিনের আবেদন করা হলে আদালত জামিন নামঞ্জুর করেন। পরে এসব মামলার মধ্যে পৃথকভাবে কয়েকটি করে উচ্চ আদালত থেকে জামিন করা হয়।

সর্বশেষ সোমবার সকালে জনৈক মান্নান হত্যায় অভিযুক্ত মামলায় (২১২/১৫) তিনি জামিন পান বলেও জানান এ আইনজীবী।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa