ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

আশরাফের আসনে মনোনয়ন ফরম কিনলেন তার ছোট বোন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
আশরাফের আসনে মনোনয়ন ফরম কিনলেন তার ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপির পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ, ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় সংসদের কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসনের পুনর্নির্বাচনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সদ্য প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি দলীয় মনোনয়ন ফরম কিনেছেন।

শুক্রবার (২৫ জানুয়ারি) আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপির পক্ষে তার মামাতো বোন আনা-মিলকী এ মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

দেশে না থেকেও অনুষ্ঠিত নির্বাচনে কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসন থেকে নৌকা প্রতীকে জয়ী হন সৈয়দ আশরাফ। এরপর ১ জানুয়ারি (মঙ্গলবার) নির্বাচিতদের গেজেট প্রকাশ করে নির্বাচন কমিশন (ইসি)।  

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) নির্বাচিতদের শপথ বাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তবে ব্যাংককের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন সৈয়দ আশরাফ উপস্থিত হতে না পারলেও শপথের জন্য সময় চেয়ে স্পিকারের কাছে চিঠি পাঠান। কিন্তু ওই দিন রাতেই চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

তার মৃত্যুর পর আসনটি শূন্য ঘোষণা করা হয়। যেহেতু তিনি শপথ গ্রহণ করতে পারেননি তাই এ নির্বাচনকে সাধারণ নির্বাচন হিসেবে গণ্য করে আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের জন্য তারিখ ঘোষণা করেছে ইসি।  

ঘোষণা অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৩১ জানুয়ারি, ৩ ফেব্রুয়ারি বাছাই আর ১০ ফেব্রুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় নির্ধারণ করা হয়েছে।

পুনর্নির্বাচনে তারিখ ঘোষণার পর গত বুধবার (২৩ জানুয়ারি) এ আসন থেকে নির্বাচনে অংশ নেওয়ার জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সৈয়দ আশরাফুল ইসলামের ছোট ভাই সৈয়দ শাফায়েতুল ইসলাম। তার পক্ষে সৈয়দ আশরাফুল ইসলামের ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন এ ফরম সংগ্রহ করেন।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।