ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

এখন সবার ঘরে ঘরে বিদ্যুৎ: পরিকল্পনামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
এখন সবার ঘরে ঘরে বিদ্যুৎ: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ: আমাদের কখনও স্বপ্ন ছিল না যে ঘরে ঘরে বিদ্যুৎ যাবে। কিন্তু এখন সবার ঘরে বিদ্যুৎ আছে। কিন্তু এক সময় তা আমরা কল্পনাও করিনি। এখন বাংলাদেশের এমন কোনও গ্রাম নেই যে গ্রামে বিদ্যুৎ নেই।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বিকেলে জেলা পরিষদের আয়োজনে এ সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, প্রবাসীদের পাঠানো রেমিট্যান্সের কারণে বাংলাদেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ আজ শক্তিশালী হয়েছে।

তাদের পাঠানো অর্থ যখন দেশে আসে তখন সেই টাকায় কলখারখানাসহ বিভিন্ন স্থাপনা গড়ে উঠে। এক দিকে দেশ এগিয়ে যাচ্ছে, অন্যদিকে কিছু লোক চাইছে আমরা যেন গোলাম থাকি। আমাদের স্বাধীনতা চায় না। স্বাধীনতা শুধু দেশ মুক্ত নয়। অর্থনৈতিক মুক্তিসহ সব ধরণের মুক্তি চেয়ে ছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার সব সময় উন্নয়ন চায়। তাই জনগণ আবার বিপুল ভোটে নির্বাচিত করেছে। দেশের সব রেল লাইন ডুয়েল গেজ করা হবে। রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হবে। দ্বিতীয় স্যাটেলাইট দ্রুত উৎক্ষেপণ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জনগণের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আমি নিজের ভাগ্য পরিবর্তন করতে আসি নি। মানুষের জন্য কাজ করতে এসেছি।

নিজ জেলা সুনামগঞ্জের উন্নয়ন সম্পর্কে এম এ মান্নান বলেন, সুনামগঞ্জ সদরের সঙ্গে দ্রুত সময়ের মধ্যে রেল লাইন স্থাপন করা হবে। জেলার দুর্গম উপজেলা ধর্মপাশায় সড়ক নির্মাণ করা হবে। তবে সেখানে কিছু জায়গায় সড়ক করা যাবে না। সেখানে হবে উড়াল সড়ক। জগন্নাথপুর উপজেলার রাণীগঞ্জের সেতুর কাজ শেষ পর্যায়ে। এ সেতু নির্মাণ হওয়ার পর ঢাকা-সুনামগঞ্জের দূরত্ব প্রায় দেড় ঘণ্টা কমে আসবে।  

আধুনিক বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় করা হবে। দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় নির্মাণ হবে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল— বলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।  

জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুটের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জেলা প্রশাসক (ডিসি) আব্দুল আহাদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আফপ্তাব উদ্দিন, পৌরসভার মেয়র নাদের বখত, আওয়ামী লীগ নেতা মতিউর রহমান, ঢাকাস্থ সুনামগঞ্জ সমিতির সভাপতি আকবর হোসেন মঞ্জ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম প্রমুখ।

পরিকল্পনামন্ত্রী ছাড়াও সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন ও সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহকেও সংবর্ধনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad