ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আওয়ামী লীগ

‘যে ওয়াদা করেছিলাম তা বাস্তবায়ন শুরু করেছি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
‘যে ওয়াদা করেছিলাম তা বাস্তবায়ন শুরু করেছি’

শরীয়তপুর: পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজকে পৃথিবীর শ্রেষ্ঠ প্রধানমন্ত্রী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। যেখানেই দুর্যোগ সেখানেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) দুপুরে শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

এরআগে উপমন্ত্রী এনামুল হক শামীম তার মা বেগম আশ্রাফুননেছা হাসেমের নামে ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্বোধন করেন।

উপমন্ত্রী শামীম বলেন, ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রটি করার জন্য আমার মা বেগম আশ্রাফুননেছা জমি দান করেছেন। কিন্তু বড় কষ্টের বিষয় আমার মা আজ বেঁচে নেই। এখানে যারা বসে আছেন সবাই আমাকে কোলে পিঠে করে মানুষ করেছেন। আমি আপনাদের জন্য এ হাসপাতালে বিনা পয়সায় চিকিৎসা সেবার ব্যবস্থা করেছি। উদ্বোধনের আগেই ১০ লাখ টাকার ওষুধ এখানে নিয়ে এসেছি। প্রতিমাসে এখানে একজন অধ্যাপক নিয়ে আসবো। যিনি এলাকার মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিবেন।  

তিনি বলেন, আমি মন্ত্রী এটা টেম্পোরারি। আমি আওয়ামী লীগের একজন কর্মী, শেখ হাসিনার একজন কর্মী। আওয়ামী লীগের একজন কর্মী হিসেবে সততার ও নিষ্ঠার সঙ্গে মৃত্যুবরণ করতে চাই। প্রধানমন্ত্রী যে বিশ্বাস ও আস্থা রেখে আমাকে মন্ত্রী সভার সদস্য করেছেন আমি জীবনের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও তার সেই বিশ্বাস এবং আস্থার মূল্য দেবো।  

এনামুল হক শামীম বলেন, নির্বাচনের আগে আমি যে ওয়াদা করেছিলাম সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার পর থেকেই সেই ওয়াদা বাস্তবায়ন শুরু করেছি। এ মাসেই নড়িয়া ও সখিপুরের ২৪টি ইউনিয়নে ৪৮টি ব্রিজ এবং ৪৮টি রাস্তার জন্য ৭০ কোটি টাকার টেন্ডার হবে, যেটা এ অঞ্চলে ১০ বছরেও হয়নি।  

জেলা প্রশাসক (ডিসি) কাজী আবু তাহেরের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সেলান, পরিবার পরিকল্পনা অধিদফতরের পরিচালক ও লাইন ডাইরেক্টর ডা. মো. শরীফ, শরীয়তপুরের পুলিশ সুপার (এসপি) আব্দুল মোমেন, গোপালগঞ্জ বিভাগ স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. ইসহাক মিয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।