bangla news

আশরাফের আসনে মনোনয়ন ফরম নিলেন শাফায়েত, ডিএনসিসিতে আতিক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-২৩ ৫:১৭:৩৮ পিএম
লোগো

লোগো

ঢাকা: জাতীয় সংসদের কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসনের নির্বাচনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদ্য প্রয়াত সদস্য ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ছোটভাই মেজর জেনারেল (অব.) সৈয়দ শাফায়েতুল ইসলাম দলীয় মনোনয়ন ফরম কিনেছেন। 

আর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র পদে উপ-নির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ব্যবসায়ী আতিকুল ইসলাম। 

বুধবার (২৩ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে তাদের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হয়। 

দুপুরে সৈয়দ শাফায়েতুল ইসলামের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের ব্যক্তিগত সহকারী তোফাজ্জল হোসেন। 
 
আর বিকালে ডিএনসিসির মেয়র পদে উপ-নির্বাচনে আতিকুল ইসলামের পক্ষে তার চাচাতো ভাই জাহাঙ্গীর হোসেন যুবরাজ মনোনয়ন ফরম কিনেছেন। 

বুধবার থেকে জাতীয় সংসদের কিশোররগঞ্জ-১ আসনে, ডিএনসিসি, তিন পৌরসভা ও ৩০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগ্রহী প্রার্থীদের মধ্যে দলীয় মনোনয়ন ফরম বিতরণ করা হচ্ছে। 

আতিকুল ইসলামের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করা হচ্ছে। ছবি: বাংলানিউজগত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ আশরাফুল ইসলাম নির্বাচিত হন। পরে চলতি মাসের ৩ জানুয়ারি বিজয়ীদের শপথ অনুষ্ঠিত হয়। 

বিদেশের হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তিনি ওইদিন শপথ নিতে পারেননি। সময় চেয়ে আবেদন করলেও ৩ জানুয়ারি রাতেই মৃত্যুবরণ করেন সৈয়দ আশরাফ। 

তার মৃত্যুর কারণে শূন্য হওয়া এই আসনে আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটগ্রহণের দিন রেখে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। এদিন ডিএনসিসির মেয়র পদেও ভোট হবে। 

এদিকে কিশোরগঞ্জ-১ আসনে সৈয়দ শাফায়াত ছাড়াও আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন জেলা আওয়ামী লীগের সদস্য রাসেল আহমেদ তুহিন। 

ডিএনসিসির মেয়র আনিসুল হকের মৃত্যুর পর উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হলেও হাইকোর্টের রায়ে তা স্থগিত হয়ে যায়। 

ওই সময় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছিলেন ব্যবসায়ী আতিকুল ইসলাম। এবারও মনোনয়ন ফরম কিনলেন তিনি।

আতিক ছাড়াও ডিএনসিসির মেয়র হতে আওয়ামী লীগের সমর্থন চেয়ে মনোনয়নপত্র কিনেছেন ব্যবসায়ী আদম তমিজি হক। 

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০১৯ 
এসকে/এমএ 

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-23 17:17:38