ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

দেবহাটায় আ’লীগের ডজন প্রার্থীর দৌড়ঝাঁপ

শেখ তানজির আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৩ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
দেবহাটায় আ’লীগের ডজন প্রার্থীর দৌড়ঝাঁপ উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে ডজন প্রার্থীর দৌড়ঝাঁপ

সাতক্ষীরা: সাতক্ষীরার দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন অন্তত এক ডজন প্রার্থী। দলীয় প্রার্থী মনোনয়নের লক্ষ্যে আহুত উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিতসভায় কাউন্সিলরদের সমর্থন অর্জনে এসব প্রার্থী লবিং শুরু করেছেন বেশ জোরেশোরেই। যাচ্ছেন কাউন্সিলরদের বাড়ি বাড়িও।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সখিপুর ইউনিয়ন পরিষদ হলরুমে এ বর্ধিতসভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেখানে সমঝোতা না হলে দলীয় কাউন্সিলের মাধ্যমে মনোনীত হবেন উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীরা।

স্থানীয় রাজনৈতিক সূত্র জানায়, দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অন্তত পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন নিজেদের প্রার্থিতা ঘোষণা দিয়ে তৃণমূল পর্যায়ে গণসংযোগ শুরু করেছেন।  

এদের মধ্যে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেতে লবিং শুরু করেছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল গণি, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ও নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুজিবর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জমান মনি ও বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকন।  

অপরদিকে, ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নের আশায় গণসংযোগ শুরু করেছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুল হক, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনি ও উপজেলা ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান সবুজ।  

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আমেনা রহমান, উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও পারুলিয়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রিয়াংকা রাণী ও নাট্য পরিচালক জিএম সৈকতের স্ত্রী জিএম স্পর্শ দলীয় প্রতীক পেতে কাউন্সিলে অংশ নেবেন বলে জানা গেছে।  

তবে, এর বাইরেও দলীয় কাউন্সিল থেকে সরে দাঁড়িয়ে নির্বাচন করতে চান উপজেলা যুবলীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য মিজানুর রহমান মিন্নুর এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ও ইউপি সদস্য নির্মল কুমার মণ্ডল।  

দলীয় সূত্র জানায়, সম্প্রতি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের পাঠানো একপত্রে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন প্রসঙ্গে তৃণমূল আওয়ামী লীগের নেতা-কর্মীদের মতামতের ভিত্তিতে জেলা ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের স্বাক্ষরকৃত একক প্রার্থী অথবা অনধিক তিনজনের একটি তালিকা আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড বরাবর পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।  

এই চিঠি পাওয়ার পরপরই জেলা আওয়ামী লীগ সর্বপ্রথম দেবহাটা উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিতসভা আহ্বানের নির্দেশ দেয়। সে অনুযায়ী বৃহস্পতিবার দেবহাটা উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা আহ্বান করা হয়েছে।

এই সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের উপস্থিত থাকার কথা রয়েছে। সভাকে কেন্দ্র করে কাউন্সিলরদের বাড়ি-বাড়ি যাচ্ছেন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা।  

দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান বাংলানিউজকে বলেন, দলীয় কাউন্সিলের মাধ্যমেই উপজেলা নির্বাচনের প্রার্থী চূড়ান্ত করা হবে। এজন্য তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এই কমিটি কাউন্সিল পরিচালনা করবে। কাউন্সিলে অংশ নিতে চান এমন সবাই ২২ জানুয়ারি পর্যন্ত মনোনয়নপত্র নিতে পারবেন।

পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত দেবহাটা উপজেলা গঠিত। চতুর্থ দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুল গণি চেয়ারম্যান, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মাহবুব আলম খোকন ভাইস চেয়ারম্যান ও কুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যানের স্ত্রী আফরোজা পারভীন মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।