ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির আব্দুল হাইয়ের বিরুদ্ধে মামলা চলবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
বিএনপির আব্দুল হাইয়ের বিরুদ্ধে মামলা চলবে

ঢাকা: সাবেক উপমন্ত্রী ও বিএনপি নেতা আব্দুল হাইয়ের বিরুদ্ধে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্লট বরাদ্দ নিয়ে দুর্নীতর অভিযোগে দায়ের করা মামলা বাতিলে রুল খারিজ করেছেন হাইকোর্ট।

রোববার (২০ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ রুল খারিজ করে রায় দেন।

আদালতে দুদকের (দুর্নীতি দমন কমিশন) পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান, রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

আব্দুল হাইয়ের পক্ষে ছিলেন আইনজীবী খন্দকার মো. খুরশীদ আলম।  

পরে আমিন উদ্দিন মানিক জানান, সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও মুন্সীগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা মো. আবদুল হাইয়ের বিরুদ্ধে পূর্বে স্ত্রীর নামে রাজউকের প্লট বরাদ্দ হলেও মিথ্যা হলফনামা দাখিল করে তা নিজ নামে প্লট বরাদ্দ নেওয়ার অভিযোগে দুদকের দায়ের করা মামলা বাতিলে রুল খারিজ করেছেন হাইকোর্ট। ফলে এ মামলা চলতে আর কোনো বাধা নেই।

২০১৬ সালের ৯ নভেম্বর দুদকের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর হোসেন মতিঝিল থানায় এ মামলা দায়ের করেন। পরে এ মামলায় অভিযোগ পত্র দাখিল করা হয়। মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত নম্বর-৮ এ বিচারাধীন আছে। পরে হাইকোর্টে আবেদন করেন আব্দুল হাই।

গত বছরের ১০ মে হাইকোর্ট এ বিষয়ে ৬ মাসের রুল ও মামলাটির কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়েছিলেন। এর আগে ২০১৭ সালের ৯ নভেম্বর হাইকোর্ট থেকে অন্তর্বর্তী জামিন পেয়েছিলেন আব্দুল হাই।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।