ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

‘গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে সংলাপ হতে পারে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৯
‘গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে সংলাপ হতে পারে’

ঢাকা: দেশের রাজনৈতিক দলগুলোকে সংলাপে বসার জন্য সম্প্রতি জাতিসংঘের আহ্বানের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতিসংঘ সংসদ নির্বাচন নিয়ে সংলাপের কথা বলেনি। তবে গণতান্ত্রিক রাষ্ট্রে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে সংলাপ হতেই পারে। আমাদের প্রয়োজন হলে পরে সেটা দেখা হবে।

রোববার (২০ জানুয়ারি) সকালে রাজধানীর বনানীতে সেতু ভবনে সংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। সেতু বিভাগ ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে কথা বলছিলেন তিনি।

সম্প্রতি জাতিসংঘের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়,বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনের সংশ্লিষ্ট সবাইকে আমরা অর্থবহ সংলাপে বসার আহ্বান জানাচ্ছি, যেন দেশের রাজনৈতিক প্রেক্ষাপটে যথাশীঘ্রই ইতিবাচকতা আসে।

এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, জাতিসংঘ সংলাপের কথা বলেনি, তারা বলেছে নির্বাচন নিখুঁত হয়নি। আমার প্রশ্ন, বিশ্বে এমন কোনো দেশ কি দেখাতে পারবেন যেখানে নিখুঁত নির্বাচন হয়? কোনো না কোনো খুঁত থাকেই।

নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগ বিষয়ে মন্ত্রী বলেন, সেটা পরাজিতের মুখে ব্যর্থতার প্রলাপ। নির্বাচন নিরপেক্ষ না হলে (বিএনপি মহাসচিব) মির্জা ফখরুল ইসলাম আলমগীর কিভাবে পাশ করলেন? এখন ফখরুলকে তার দলের লোকেরাই দালাল বলছেন। আরও অনেক কথা আসবে। আগে বিএনপির ঘর সামলাতে হবে, নেতার পরিবর্তন দরকার।

মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, সরকারের বড় জয়ে বড় চ্যালেঞ্জ আছে। আপনারা নিরপেক্ষভাবে কাজ করবেন। দুর্নীতিকে জিরো টলারেন্সে রাখবেন। না হলে বড় বড় প্রকল্প শেষ করা যাবে না। এমন কাজ করবেন না যাতে সরকারের সুনাম ক্ষুন্ন হয়।

সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
ইএআর/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।