bangla news

নারী আসনে তিন দিনে আ’লীগের ১৩৮৫ ফরম বিক্রি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৭ ৭:১৩:১২ পিএম
মনোনয়ন ফরম নিচ্ছেন নারী প্রার্থীরা/ফাইল ফটো

মনোনয়ন ফরম নিচ্ছেন নারী প্রার্থীরা/ফাইল ফটো

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংরক্ষিত নারী আসনে সদস্য হতে তিন দিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন ১৩৮৫ জন। এর মধ্যে বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) ফরম কিনেছেন ৩২৮ জন আগ্রহী প্রার্থী।

সংরক্ষিত আসনের এই মনোনয়ন ফরম বিক্রি সময় আরও একদিন বাড়ানো হয়েছে। শুক্রবার (১৮ জানুয়ারি) পর্যন্ত মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি করা হবে। ফরম জমা দেওয়ার শেষ সময় ২০ জানুয়ারি।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন। 

সংরক্ষিত এ আসনের প্রতিটি ফরমের মূল্য ৩০ হাজার টাকা। সে অনুযায়ী গত তিন দিনে ১৩৮৫টি ফরম থেকে এসেছে চার কোটি ১৫ লাখের বেশি টাক। বিকেল পর্যন্ত পাঁচ শতাধিক ফরম পূরণ করে জমা দেওয়া হয়েছে বলেও জানা যায়।

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসন রয়েছে ৫০টি। আসনগুলোতে  সংসদ (এমপি) নির্বাচনের জন্য আগামী ১৭ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করবে নির্বাচন কমিশন (ইসি)। 

নিয়ম অনুযায়ী প্রতি ৬টি আসনের বিপরীতে যে কোনো দল বা জোট একটি সংরক্ষিত আসন পাবে। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ পেয়েছে ২৫৭টি আসন। সে অনুযায়ী এ প্রাপ্ত আসনের হিসাবে সংরক্ষিত ৫০টি আসনের মধ্যে আওয়ামী লীগ পাবে ৪৩টি আসন। এরপর বিরোধীদল জাতীয় পার্টি ৪টি, জাতীয় ঐক্যফ্রন্ট ১টি এবং স্বতন্ত্র ও অন্য দল মিলে ২টি আসন পাবে।

এই সংরক্ষিত আসনে দলীয় প্রার্থী মনোনয়নের মঙ্গলবার ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) ফরম বিক্রির শেষ দিন নির্ধারণ করা হলেও আরও একদিন বাড়িয়ে তা শুক্রবার পর্যন্ত করা হয়েছে। আগামী ২০ জানুয়ারির মধ্যে ফরম জমা দিতে হবে। 

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
এসকে/এএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সিনেমা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-01-17 19:13:12