bangla news

ঐক্যফ্রন্টে ভাঙনের সুর: ওবায়দুল কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৭ ১:৫৫:০২ পিএম
সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশের প্রস্তুতি দেখতে যান ওবায়দুল কাদের

সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশের প্রস্তুতি দেখতে যান ওবায়দুল কাদের

ঢাকা: বিএনপি ও ঐক্যফ্রন্টের লেজেগোবরে অবস্থা বলে মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির আসলে লেজেগবোরে অবস্থা। তাদের ঐক্যফ্রন্টেও ভাঙনের সুর।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পাওয়ায় বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশের প্রস্তুতি দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ওবায়দুল কাদের। 

এ সময় তার সঙ্গে ছিলেন— আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, পানিসম্পদ প্রতিমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথসহ দলের অন্যান্য নেতারা।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সম্প্রতিক বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমার মাঝে মাঝে ভয় হয়... বেপরোয়া চালক যেমন দুর্ঘটনার কারণ, রাজনীতিতেও বেপরোয়া চালক দুর্ঘটনার কারণ ঘটাতে পারে। ফখরুল সাহেবের ইদানিংকালের আচার-আচরণ থেকে তাকে এতই ভয়ঙ্কর-বেপরোয়া বলে মনে হচ্ছে। বিএনপি নেতাদের কথাবার্তায়ও একই সুর। তবে আমরা বিষয়টিকে ধৈর্যের সঙ্গে দেখছি, আমরা সহিষ্ণুতা  প্রদর্শন করছি। তাদের ভেতর হেরে যাওয়ার বেদনা আছে, কষ্ট আছে, সেই কষ্ট-যন্ত্রণা থেকে তারা বেপরোয়া হতে পারে। কিন্তু আমরা দেশ চালাচ্ছি আমাদের একটা দায়িত্বও আছে। এই বিশাল বিজয়ের সঙ্গে বিশাল একটা দায়িত্বও আছে। সেই দায়িত্ববোধ থেকেই আমাদের নেত্রী আগামী শনিবার জনগণের উদ্দেশে, জাতির উদ্দেশে, নেতাকর্মীদের উদ্দেশে দায়িত্ববোধের কথা স্মরণ করিয়ে দেবেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে ২০২০-২০২১ মুজিব বর্ষ পালন করব এবং ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করব। তারপর আমাদের ২০৪১ সালে একটা উন্নত সমৃদ্ধ দেশকে সামনে রেখে আমাদের অ্যাকশন প্লান কী হবে, এরপর ডেল্টা প্ল্যান বা গভীর পরিকল্পনা ২১০০ সালের সেই পরিকল্পনাও থাকবে। বিশাল বিজয়ের পর বিশাল দায়িত্ব অ্যাকশন প্ল্যানের মধ্য দিয়ে আমাদের নেত্রী জাতির সামনে, জনগণের সামনে উত্থাপন করবেন। আগামী শনিবার ১৯ জানুয়ারি জনসমুদ্র হবে। নির্বাচনে যেমন গণজোয়ার ঠিক সেদিনও ১৯ জানুয়ারি একটা বড় জোয়ার এই নগরীতে দেখতে পাবো।

বাংলাদেশ সময়: ১৩৫১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
এসএম/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-01-17 13:55:02