ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

সংরক্ষিত আসনে মনোনয়ন ফরম কিনলেন ১৬ নারী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৭ ১:৫৪:০১ পিএম
মনোনয়ন ফরম উত্তোলন করেছেন নারী নেত্রীরা। ছবি: বাংলানিউজ

মনোনয়ন ফরম উত্তোলন করেছেন নারী নেত্রীরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহী ও চাঁপাইনবাবগঞ্জ নিয়ে গঠিত সংরক্ষিত আসনে (৩০৫) আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন মোট ১৬ জন নারীনেত্রী। এর মধ্যে রাজশাহী থেকে ৯ জন ও চাঁপাইনবাবগঞ্জ থেকে মোট ৭ জন মনোনয়ন ফরম উত্তোলন করেছেন।

সংরক্ষিত আসনের জন্য রাজশাহী থেকে মনোনয়ন ফরম তুলেছেন, এই আসনের সাবেক সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী জিনাতুন নেসা তালুকদার, সদ্য বিদায়ী সাংসদ সদস্য বেগম আখতার জাহান, নগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শাহিন আকতার রেণী, সহ-সভাপতি নিঘাত পারভীন, মহিলা বিষয়ক সম্পাদক ইয়াসমিন রেজা ফেন্সি, সংরক্ষিত কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ-সভাপতি আবিদা আনজুম মিতা, জেলা মহিলা লীগের সভাপতি মর্জিনা পারভীন, সহ-সভাপতি রুখসানা মেহবুব চপলা এবং জেলা মহিলা লীগের সাবেক সাধারণ সম্পাদক ইপফাত আরা কামাল।

এছাড়া একই সংরক্ষিত আসনে চাঁপাইনবাবগঞ্জ থেকে দলীয় মনোনয়ন ফরম তুলেছেন, জেলা মহিলা লীগের সভাপতি সাকিলা খাতুন পারুল, জেলা মহিলা লীগের মহিলা বিষয়ক সম্পাদক নওরীন ওদুদ, জেলা মহিলা লীগের সাবেক সভাপতি প্রফেসর (অব.) সুলতানা রাজিয়া, জেলা যুব মহিলা লীগের সভাপতি অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য হালিমা খাতুন, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য ও জেলা পরিষদের সদস্য শাহিদা আকতার রেখা ও জেলা পরিষদের সদস্য হোসনে আরা পাখি।

এদিকে সংসদে সংরক্ষিত নারী আসন রয়েছে ৫০টি। একাদশ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি আসন পেয়েছে। তবে জাতীয় পার্টি ২২ আসন নিয়ে বিরোধী দলে থাকছে। এতে সংসদে ১৪ দলীয় জোটের সংসদ সদস্য দাঁড়িয়েছে ২৬৬টি। এক্ষেত্রে জোট পাবে ৪৪টি সংরক্ষিত নারী আসন। এর মধ্যে আওয়ামী লীগ ২৫৭ আসনে জয়লাভ করায় দলটি পাবে ৪২টি আসন এবং ১৪ দলের শরিকরা পাবে ২টি। আর জাতীয় পার্টি পাবে ৩টি সংরক্ষিত আসন।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14