ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪২৬, ২১ এপ্রিল ২০১৯
bangla news

জিয়াউর রহমানের জন্মবার্ষিকীতে বিএনপির কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৭ ১:৪৫:২৪ পিএম
সংবাদ সম্মেলনে কথা বলেন রুহুল কবির রিজভী আহমেদ। ছবি: বাংলানিউজ

সংবাদ সম্মেলনে কথা বলেন রুহুল কবির রিজভী আহমেদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী ১৯ জানুয়ারি (শনিবার)। এ উপলক্ষে নানা কর্মসূচি হাতে নিয়েছে তার দল বিএনপি। 

কর্মসূচির মধ্যে আছে- ১৯ জানুয়ারি ঢাকাসহ দেশের প্রতিটি বিএনপি কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, শেরেবাংলা নগরে জিয়ার সমাধিতে দলের নেতাকর্মীদের ফাতেহা পাঠ ও পুষ্পার্ঘ অর্পণ, আগের দিন শুক্রবার (১৮ জানুয়ারি) বেলা আড়াইটায় সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে আলোচনা সভা।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচি ঘোষণা করেন।

তিনি জানান, জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে ইতোমধ্যেই পোস্টার প্রকাশ করা হয়েছে। প্রকাশিত হবে ক্রোড়পত্র। কেন্দ্রের পাশাপাশি সারাদেশের জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌরসভাসহ বিভিন্ন ইউনিটে জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হবে। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অসুস্থতার কারণে বুধবার (১৬ জানুয়ারি) আদালতে উপস্থিত হতে পারেননি। নজীরবিহীনভাবে তাকে কারাগারে অস্বাস্থ্যকর পরিবেশে আটকে রাখা হয়েছে। এই আটকে রাখার পেছনে ব্যক্তির প্রতিহিংসা পূরণের সাধ মেটানো হচ্ছে, এ বিষয়ে কোনো সন্দেহ নেই। তার সুচিকিৎসার জন্য পরিবার ও দলের পক্ষ থেকে কোনো আবেদনই কারা কর্তৃপক্ষ রক্ষা করেনি, বরং সরকারের প্ররোচনায় কারা কর্তৃপক্ষ খালেদা জিয়ার অসুস্থতাকে আরও অবনতির দিকে ঠেলে দেওয়ারই চেষ্টা করেছে। চিকিৎসা শেষ না হতেই হাসপাতাল থেকে তাকে ফেরত পাঠানো হয়েছে কারাগারে। তার অসুস্থতা সত্ত্বেও সেটিকে আমলে না নিয়ে বারবার আদালতে উপস্থিত হওয়ার জন্য বাধ্য করা হচ্ছে। 

বিএনপি এ নেতার অভিযোগ, হয়রানি ও শারীরিকভাবে কষ্ট দেওয়ার জন্যই সরকারের সাজানো অসত্য মামলায় খালেদা জিয়াকে ঘন ঘন আদালতে উপস্থিত করা হচ্ছে। সরকারের কারসাজিতেই তার সুচিকিৎসা ও জীবন এখন গভীর সংকটের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। অবিলম্বে বিশেষায়িত হাসপাতালে খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি জানাই।  

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাহিদা রফিক, তৈমুর আলম খন্দকার, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৯
এমএইচ/এইচএ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14