ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

টিআইবি রূপকথার কাহিনী শোনাচ্ছে, জনগণ জবাব দেবে: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
টিআইবি রূপকথার কাহিনী শোনাচ্ছে, জনগণ জবাব দেবে: কাদের বর্ধিত সভায় বক্তব্য রাখছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বেপরোয়া চালক হয়ে গেছেন। বেপরোয়া চালক কখন যে কী করে, ‘অ্যাকসিডেন্ট’ ঘটান। সেজন্য সবাইকে সতর্ক থাকতে হবে।

এ কথা বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ আয়োজিত বর্ধিত সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

‘নির্বাচনের কারচুপির দায়ে ওবায়দুল কাদেরের উচিত স্টেডিয়ামে দাঁড়িয়ে জাতির কাছে ক্ষমা চাওয়া’- বিএনপি মহাসচিবের এমন মন্তব্যের জবাবে সেতুমন্ত্রী বলেন, গত ১০ বছরে তিনি (ফখরুল) কোনো আন্দোলন করতে পারেননি। নির্বাচনে পরাজিত হয়েছেন। এ ব্যর্থতার কারণে বিএনপি থেকে তার পদত্যাগ করা উচিত।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে আপনি (মির্জা ফখরুল) যে জিতলেন, তাহলে সেখানে কি কারচুপি হয়েছিলো। আপনি কিভাবে জিতলেন? এ নির্বাচনকে যারা প্রত্যাখান করে তাদের জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত।

নির্বাচনে জালভোটসহ ব্যাপক অনিয়ম হয়েছে বলে বেসরকারি সংস্থা টিআইবির প্রতিবেদন প্রকাশ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, টিআইবি এখন রূপকথার কাহিনী শোনাচ্ছে। নির্বাচনের সময় তারা কোনো ত্রুটি ধরতে পারেনি। এর জবাব জনগণ দেবে।

সেতুমন্ত্রী বলেন, নির্বাচনের দিন আমাদের প্রতিপক্ষের কোনো প্রতিনিধি, আপনাদের (টিআইবি) কোনো প্রতিনিধি নির্বাচনী কোনো কেন্দ্রে অনিয়মের চ্যালেঞ্জ বা প্রতিবাদ করেছে। এতো দিন পর এ অলিক, অবিশ্বাস্য রূপকথার কাহিনী কেন সাজাচ্ছে! এ রূপকথার কাহিনী সাজানোর রহস্য আমরা জানি। জনগণ এর জবাব দেবে।

নির্বাচনে বিজয় উপলক্ষে আগামী ১৯ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের বিজয় মহা-সমাবেশ সফল করতে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ এ বর্ধিত সভার আয়োজন করে।

মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- সংগঠনের কেন্দ্রীয় চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুণ অর রশিদ, দক্ষিণের সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৯
এসকে/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।