[x]
[x]
ঢাকা, রবিবার, ৫ ফাল্গুন ১৪২৫, ১৭ ফেব্রুয়ারি ২০১৯
bangla news

তরুণদের জন্য কাজের প্রত্যয় সংরক্ষিত আসনের প্রার্থীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৫ ৬:৫৭:০৭ পিএম
সংরক্ষিত নারী আসনের প্রার্থীদের একাংশ/ছবি: বাদল

সংরক্ষিত নারী আসনের প্রার্থীদের একাংশ/ছবি: বাদল

ঢাকা: একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। দলটির হয়ে মনোনয়ন সংগ্রহ করা প্রার্থীদের লক্ষ্য তরুণদের জন্য কাজ করা। সংসদ সদস্য হতে পারলে নতুন ও তরুণ প্রজন্মের উন্নয়নে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন দলটির নারী নেত্রীরা। 

মঙ্গলবার (১৫ জানুয়ারি) সকাল ১০টায় রাজধানীর ধানমন্ডি কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের৷ দিনভর চলছে ফরম বিক্রির কার্যক্রম। 

ফরম সংগ্রহ করা বেশ কয়েকজনের সঙ্গে কথা হয় বাংলানিউজের৷ দল মনোনয়ন দিলে আর শেষ পর্যন্ত সংসদ সদস্য নির্বাচিত হলে কোন বিষয় বা খাতে কাজ করবেন সে বিষয়ে নিজেদের কথা জানান তারা। 

নওগাঁ জেলার হয়ে মনোনয়ন ফরম কেনা এবং জেলার বদলগাছা উপজেলা আওয়ামী লীগ কমিটির উপদেষ্টা মণ্ডলী ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য সখিনা সিদ্দিক বলেন, 'আমার লক্ষ্য নতুন প্রজন্মের জন্য কাজ করা। বিশেষ করে তরুণরা যেন মাদকের ভয়াল ফাঁদে না পড়ে সেজন্য আমি কাজ করবো। এ লক্ষ্যে তরুণদের জন্য শিক্ষা, খেলাধুলা ও আইটি খাতে কাজের ব্যবস্থার জন্য কাজ করবো।' 
মনোনয়নপত্র হাতে শিলারা ইসলামসহ অন্যরা
সখিনা সিদ্দিক আরও বলেন, আমার মরহুম স্বামী আবু বকর সিদ্দিক মুক্তিযোদ্ধা এবং পুলিশের এসপি ছিলেন। বিনা স্বার্থে সেবার দৃষ্টান্ত তার মধ্যে দেখেছি। 

ঢাকা জেলার হয়ে মনোনয়ন ফরম কিনেছেন কেরানীগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও বর্তমান ঢাকা জেলা পরিষদের সদস্য শিলারা ইসলাম। তিনি বলেন, 'জনপ্রতিনিধি হিসেবে কাজ করার দীর্ঘদিনের অভিজ্ঞতা আছে আমার। সেই অভিজ্ঞতা কাজে লাগিয়ে এবার জাতীয় পর্যায়ে কাজ করতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে যোগ্য মনে করেন তাহলে তার নির্দেশনায় তরুণদের জন্য কাজ করবো।' 

দক্ষিণ পশ্চিমের জেলা যশোরের হয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন নাসিমা আক্তার। জেলার বঙ্গবন্ধু পরিষদের এই সদস্য এবং ২০১৬ সালে শান্ত মরিয়ম শিক্ষা পুরস্কার পাওয়া এই নারী নেত্রী বলেন, আমি দীর্ঘদিন দেশের শিক্ষাখাতে কাজ করেছি। এখনো অধ্যাপনা করছি। দেশের শিক্ষাখাতে গত ১০ বছরে অনেক উন্নয়ন হয়েছে। তবে কিছু নেতিবাচক বিষয়ও আমরা শুনেছি। সুযোগ পেলে তরুণ ও ভবিষ্যৎ প্রজন্ম যারা পরবর্তীতে এই জাতির হাল ধরবে তাদের সুশিক্ষা নিশ্চিতে কাজ করবো। 

সংরক্ষিত নারী আসনের জন্য এই ফরম বিক্রি চলবে শুক্রবার (১৮ জানুয়ারি) পর্যন্ত। 

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৯
এসএইচএস/এএ/এমকেএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache