[x]
[x]
ঢাকা, সোমবার, ৮ মাঘ ১৪২৫, ২১ জানুয়ারি ২০১৯
bangla news

বরিশালে আমুকে সংবর্ধনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-১৪ ৭:৩১:৫৫ পিএম
আমির হোসেন আমুকে শুভেচ্ছা জানাচ্ছেন নেতাকর্মীরা, ছবি: বাংলানিউজ

আমির হোসেন আমুকে শুভেচ্ছা জানাচ্ছেন নেতাকর্মীরা, ছবি: বাংলানিউজ

বরিশাল: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝালকাঠি-২ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য (এমপি) সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমুকে সংবর্ধনা দেওয়া হয়েছে। 

সোমবার (১৪ জানুয়ারি) বিকেলে ঢাকা থেকে একটি ফ্লাইটে বরিশাল বিমানবন্দরে পৌঁছান তিনি। এসময় সেখানে তাকে ফুলেল শুভেচ্ছা জানান আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

এসময় বরিশালবাসীর উদ্দেশ্যে আমির হোসেন আমু বলেন, বরিশালসহ দক্ষিণাঞ্চল সব সময় অবহেলিত থাকতো। ১৯৯৬ সালে যখন শেখ হাসিনা দেশের প্রধানমন্ত্রী হন, তখন থেকেই এ অঞ্চলের প্রতি তার দৃষ্টি পরে এবং এ অঞ্চলের উন্নয়ন কার্যক্রম শুরু হয়।

তিনি বলেন, বরিশাল শিক্ষাবোর্ড, দোয়ারিকা-শিকারপুর সেতু, রাস্তা-ঘাটসহ দক্ষিণাঞ্চলের অবকাঠামোগত উন্নয়নসহ বিভিন্ন উন্নয়ন প্রক্রিয়া শুরু করেন। এরপর ২০০৮ সালে ক্ষমতায় আসার পর পায়রা বন্দর স্থাপনের উদ্যোগ, কুয়াকাটা পর্যটনকেন্দ্র আধুনিকায়ন করা, ভোলা থেকে গ্যাস আনা, ঢাকা থেকে রেললাইন আনাসহ বিভিন্ন কার্যক্রম হাতে নেওয়া হয়েছে। 

‘এ সব উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। দক্ষিণাঞ্চলের মানুষ আজ মনে করে শেখ হাসিনার সরকারই পারবে আমাদের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে। তাই মনে হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা স্বতঃস্ফূর্তভাবে বিজয় অর্জন করেছি।’

আমু বলেন, যারা রাজনীতি করে, তারা অনেক ত্যাগ-তিতিক্ষা করেন। বিভিন্ন সময়ে তাদের সবারই মন্ত্রিত্ব প্রাপ্য। একজনই চিরদিন থাকবে তা তো হয় না। আমরা আর কতদিন। নতুন প্রজন্মকে হাতেখড়ি দিতে হবে, তাদের শিখতে হবে। দেশ পরিচালনার ভার একদিন তাদের হাতেই পড়বে, সেদিক লক্ষ্যে রেখেই এটা করা হয়েছে।

পরে আমির হোসেন আমু বিমানবন্দর থেকে শহরের বগুড়া রোডের নিজ বাসভবনে যান। এসময় তার সঙ্গে নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। বাসভবনে পৌঁছানোর পরও ফুলেল শুভেচ্ছা সিক্ত হন আমির হোসেন আমু।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৯
এমএস/ওএইচ/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14