ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনাকে হাঙ্গেরি-বেলারুশ প্রধানমন্ত্রীর অভিনন্দন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৯
শেখ হাসিনাকে হাঙ্গেরি-বেলারুশ প্রধানমন্ত্রীর অভিনন্দন বেলারুশের প্রধানমন্ত্রী সের্গেই রুমাস, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর ওরবান

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় ও প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনা পুনরায় নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়েছেন হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর ওরবান ও বেলারুশের প্রধানমন্ত্রী সের্গেই রুমাস। 

বাংলাদেশের নতুন সরকারকে আরও অভিনন্দন জানিয়েছে ডোমিনিকান রিপাবলিক। রোববার (১৩ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার চতুর্থবারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হওয়ায় হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর ওরবান তার বার্তায় বলেন, হাঙ্গেরি দক্ষিণ এশিয়া অঞ্চলে উন্মুক্ত নীতি গ্রহণ করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই নীতির প্রসার ঘটবে।  

এছাড়া দু’দেশের মধ্যে অর্থনৈতিক, বাণিজ্যিক, শিক্ষাসহ বিভিন্ন খাতে সহযোগিতা বাড়বে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

বেলারুশের প্রধানমন্ত্রী সের্গেই রুমাস তার বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান। তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দুই দেশের মধ্যে উন্নয়ন সহযোগিতা ছাড়াও আন্তর্জাতিক অঙ্গনে সহযোগিতা বাড়বে।  

এছাড়া বাংলাদেশের নতুন সরকার ও জনগণকে স্বাগত জানিয়েছে ডোমিনিকান রিপাবলিক। দেশটির দিল্লি দূতাবাস থেকে পাঠানো এক বার্তায় সদ্য সমাপ্ত নির্বাচনে বিজয়ী সরকারকে অভিনন্দন জানিয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৯
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।