ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এবার বাসে চেপে টুঙ্গীপাড়ায় মন্ত্রিসভার সদস্যরা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৯
এবার বাসে চেপে টুঙ্গীপাড়ায় মন্ত্রিসভার সদস্যরা  বাসে চেপে টুঙ্গীপাড়া যাচ্ছেন মন্ত্রিপরিষদ সদস্যরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: নতুন সরকার গঠনের মাধ্যমে একটার পর একটা চমক দিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী, মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীরা। ৭ জানুয়ারি শপথের পরদিন ধানমন্ডিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর মন্ত্রিসভার সদস্যরা সাভার জাতীয় স্মৃতিসৌধে যান।

সাধারণত মন্ত্রীরা যখন যান তাদের বিশাল বহর থাকে, তাদের আগে পিছে থাকে প্রটোকলের গাড়ি। তবে এবার চিরায়ত নিয়ম ভেঙে রাস্তার যানজট এড়াতে বাসে চেপে বসলেন মন্ত্রিপরিষদের সদস্যরা



মঙ্গলবারের (০৮ জানুয়ারি) চমকের পর সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সর্বত্র বিষয়টি নিয়ে ইতিবাচক আলোচনা ছিল। অনেকে বলেছেন শেখ হাসিনার মন্ত্রিসভার এটাও একটা চমক। নতুন মন্ত্রীরা সবাই তারুণ্যোদ্দীপ্ত। তাই কাজের ক্ষেত্রেও বৈচিত্র্য আনবেন- এমনটাও বলছেন কেউ কেউ।
বাসে যাচ্ছেন মন্ত্রীরাএবার মন্ত্রিসভায় মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রী মিলে ৪৬ জন সদস্য রয়েছেন। সবাই একসঙ্গে গেলে ৪৬টির বেশি গাড়ি থাকতো, মানুষ চরম দুর্ভোগে পড়তো, তাছাড়া জ্বালানি খরচও বেশি হতো। তাই সব দিক থেকে চিন্তা করে বাসযাত্রা শুরু করেন মন্ত্রীরা। ৮ জানুয়ারি সাভার স্মৃতিসৌধে মন্ত্রীদের গাড়ির ব্যবস্থা করা হয়েছিল মন্ত্রিপরিষদ বিভাগ থেকে।

আরও পড়ুন>>>সবাই বাসে যাচ্ছি, এটা ব্যতিক্রম ও আনন্দের: খালিদ মাহমুদ

অনেকের হয়তো ধারণা করেছিলেন সাভার বেশি দূরে নয়, তাই হয়তো গেছেন। কিন্তু না, এটা যে পরিকল্পনার অংশ তা বোঝা যায় বুধবার (৯ জানুয়ারি) যখন গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর কবর জিয়ারতের জন্য তারা রওয়ানা দেন।
ফেরিতে গল্পে মশগুল মন্ত্রীরা
এদিন সকাল সাড়ে ৭টায় রাজধানী থেকে তিনটি বাস চড়ে মন্ত্রিপরিষদের সদস্যরা টুঙ্গীপাড়ার উদ্দেশে রওয়ানা হন। পথে পদ্মার উপর ফেরিতে একসঙ্গে গল্প-আড্ডা দিতেও দেখা যায় তাদের।

একটি গাড়িতে দেখা যায় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে অন্য মন্ত্রীরা রয়েছেন। এ বিষয়ে বহরে থাকা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর তথ্য কর্মকর্তা শেখ মো. ওয়ালিদ ফয়েজ বাংলানিউজকে বলেন, সকালে তিনটি বাসে স্যারসহ অন্যরা ঢাকা থেকে রওয়ানা হন টুঙ্গীপাড়ার উদ্দেশে।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৯
এসএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad