ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

এ সরকার নিয়ে মন্তব্য করা হাস্যকর: মির্জা ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৯
এ সরকার নিয়ে মন্তব্য করা হাস্যকর: মির্জা ফখরুল

ঢাকা: নতুন সরকার গঠন নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, যে নির্বাচন জনগণ মেনে নেয়নি, জনগণের সঙ্গে যে নির্বাচনের কোনো সম্পর্ক নেই। সে নির্বাচন ও সরকার গঠন নিয়ে মন্তব্য করা তো হাস্যকর ছাড়া কিছুই না।

মঙ্গলবার (০৮ জানুয়ারি) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে দলটির নেতাকর্মীদের সঙ্গে অনানুষ্ঠানিক এক বৈঠক শেষে সাংবাদিকদের  প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যে নির্বাচনের ফলাফল আমরা প্রত্যাখান করেছি, যে নির্বাচনের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই, জনগণ পুরোপুরি এটাকে বর্জন করেছে বলা যেতে পারে।

এ নির্বাচনের ফলাফল জনগণ কখনোই মেনে নেয়নি। সেই নির্বাচনের ফলাফলের ভিত্তিতে কোনো পার্লামেন্ট বা সরকার গঠন এটা নিয়ে মন্তব্য করাতো হাস্যকর।

মির্জা ফখরুল বলেন, আমরা নির্বাচনের ফলাফল প্রত্যাখান করেছি, পার্লামেন্ট গঠন প্রত্যাখ্যান করেছি এবং সরকার গঠন পুরোপুরি প্রত্যাখান করেছি।

তিনি বলেন, আমরা বিশ্বাস করি, ১৬ কোটি জনগণের রাষ্ট্র পরিচালনা করা এ সরকারের কোনো অধিকার নেই। কারণ জনগণ ভোট দিয়ে এদের নির্বাচিত করে নাই।

বিএনপি এখন কি করবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি এখন যা করার তাই করবে। বিএনপি জনগণের দল। জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করবে। জনগণের সরকার প্রতিষ্ঠার জন্য।  

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০১৯
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।