ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪২৬, ২৩ এপ্রিল ২০১৯
bangla news

মঠবাড়িয়ায় বিএনপির ২২ নেতাকর্মী কারাগারে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০১-০৭ ৮:৪৩:০১ পিএম
ছবি: প্রতীকী

ছবি: প্রতীকী

পিরোজপুর: পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলা বিএনপির ২২ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (০৭ জানুয়ারি) দুপুরে নেতাকর্মীরা পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে জামিন নিতে গেলে বিচারক মো. আব্দুল মান্নান তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
 
আদালত সূত্রে জানা যায়, পুলিশের দায়ের করা তিনটি নাশকতা মামলায় মঠবাড়িয়া উপজেলা বিএনপির সভাপতি ও একাদশ সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী মো. রুহুল আমীন দুলাল ও সাধারণ সম্পাদকসহ ২২ জনকে কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, খালেদা জিয়ার মুক্তির দাবিতে নাশকতা এবং জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করার অভিযোগে ৬ সেপ্টেম্বর মঠবাড়িয়া থানার উপ-পরিদর্শক (এসআই) জাহিদ হাসান বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করেন। 

এছাড়া ৮ নভেম্বর মঠবাড়িয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শওকত হোসেন বাদী হয়ে নাশকতার অভিযোগে উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি ইসমাইল হোসেন হাওলাদারসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের ৮ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং আরও ৬০ জনকে অজ্ঞাত আসামি করে মঠবাড়িয়া থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন। এর আগে, ওই মামলায় উচ্চ আদালত বিচারপতি রুহুল আমীন দুলালসহ ২২ নেতাকর্মীকে ৮ সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন মঞ্জুর করেছিলেন। 

জেলা জজ আদালতের পিপি খান মো. আলাউদ্দিন বলেন, উচ্চ আদালত থেকে আগাম জামিনের সময় শেষ হওয়ায় নেতাকর্মীরা আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৯
এমআরএ/এনটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি পিরোজপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14