ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাড়ে ১০টায় সৈয়দ আশরাফের জানাজা, সবার জন্য উন্মুক্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৯
সাড়ে ১০টায় সৈয়দ আশরাফের জানাজা, সবার জন্য উন্মুক্ত কফিনে বন্দি সৈয়দ আশরাফের মরদেহ/ছবি: জি এম মুজিবুর

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের নামাজে জানাজা জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হবে। 

রোববার (০৬ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতাল থেকে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় নেওয়া হয়েছে।

এ জানাজা সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

আওয়ামী লীগের পক্ষ থেকে সবাইকে জানাজায় অংশ নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

এরপর মরদেহ হেলিকপ্টারে করে নেওয়া হবে কিশোরগঞ্জে। বেলা ১২টায় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাঁ ময়দানে দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

মরহুমের তৃতীয় নামাজে জানাজা দুপুর ২টায় ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাঁ মাঠে অনুষ্ঠিত হবে। এরপর বাদ আছর ঢাকার বনানী কবরস্থানে দাফন করা হবে।

দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে যুদ্ধ করে বৃহস্পতিবার (৩ জানুয়ারি) রাতে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সৈয়দ আশরাফুল ইসলাম।

ব্যাংকক থেকে শনিবার (০৪ জানুয়ারি) সন্ধ্যায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে (বিজি-০৮৯) করে ঢাকায় আনা হয় তার মরদেহ। এসময় বিমানবন্দরের ভিআইপি টার্মিনালে আগে থেকে অপেক্ষারত আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ মন্ত্রিপরিষদ সদস্য ও অন্যান্য নেতারা মরদেহ গ্রহণ করেন।  

সেখান থেকে মরদেহ অ্যাম্বুল্যান্সে করে বেইলি রোডের ২১ নম্বর বাসায় নেওয়া হয় সন্ধ্যা ৭টায়। সেখানে আগে থেকেই সমাজের বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যক্তিরা তাকে শ্রদ্ধা জানাতে অপেক্ষায় ছিলেন। বিচারপতি, রাজনৈতিক ব্যক্তিত্ব, কূটনীতিকসহ তার দীর্ঘদিনের সহকর্মীরা শ্রদ্ধা জানান সৈয়দ আশরাফের কফিনে।

সেখান থেকে রাতে মরদেহ নিয়ে রাখা হয় সম্মিলিত সামরিক হাসপাতালের হিমঘরে।  

*শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত সৈয়দ আশরাফ
বাংলাদেশ সময়: ০৯৩৮ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৯
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।