ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

রাজনীতি

রাষ্ট্রযন্ত্রে ভর করে ক্ষমতায় আসার চেষ্টা করছে আ’লীগ

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
রাষ্ট্রযন্ত্রে ভর করে ক্ষমতায় আসার চেষ্টা করছে আ’লীগ নির্বাচনী পথসভায় বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: বাংলানিউজ

রংপুর: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্রযন্ত্রে ভর করে ক্ষমতায় আসার চেষ্টা করছে আওয়ামী লীগ।

বুধবার (২৬ ডিসম্বের) রাতে রংপুরের মডার্ন মোড়ে রংপুর-৩ আসনের ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী রিটা রহমানের নির্বাচনী পথসভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেন, প্রধান নির্বাচন কমিশন ও সরকারের  যোগসাজসে ৫০ নেতার মনোনয়ন বাতিল করা হয়েছে।

সরকারের লোকেরা বিএনপির নেতাকর্মীদের ওপর প্রতিদিন হামলা চালাচ্ছেন। বিএনপির স্থায়ী কমিটির সিনিয়র নেতাদের ওপরও হামলা হচ্ছে। রক্তাক্ত করা হচ্ছে। এ এক ভয়াবহ পরিস্থিতি। তবুও আমরা নির্বাচনে আছি। এটি বিএনপির আন্দোলনের অংশ।

তিনি বলেন, ‘নির্বাচনের তফসিল ঘোষণার পর প্রায় চার হাজার মামলা হয়েছে। গ্রেফতার হয়েছে পাঁচ লাখের মতো। আওয়ামী লীগ সরকারের গত পাঁচ বছরে ৯৮ হাজার মামলা হয়েছে। এখনও প্রতিদিন দলের নেতাকর্মী ও সমর্থকদের গ্রেফতার করা হচ্ছে। এভাবে দেশ চলতে পারে না। আমরা গণতান্ত্রিক রাষ্ট্র চাই। জনগণ পরিবর্তন চায়। ’

রংপুর মহানগর বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনের সভাপতিত্বে পথসভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, রংপুর-৩ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী রিটা রহমান, রংপুর মহানগরের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৮
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa