ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত চায় আ’লীগ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৮
লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত চায় আ’লীগ 

ঢাকা: দেশজুড়ে আওয়ামী লীগ নেতা-কর্মীদের ওপর হামলা ও নিহতের ঘটনায় বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের গ্রেফতার করে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার দাবি জানিয়েছে আওয়ামী লীগ। 

রোববার (২৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলটির জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো চেয়ারম্যান এইচ টি ইমাম এই দাবি জানান।  

তিনি বলেন, নির্বাচনের আগে নীল নকশা অনুযায়ী, বিএনপি-জামায়াত ও ঐক্যফ্রন্ট জোট সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।

তারা গণতান্ত্রিক রীতিনীতি অনুযায়ী নির্বাচনের মাঠে না থেকে দেশে সর্বত্র সন্ত্রাস নৈরাজ্য ও হামলা পরিচালনা করছে। আওয়ামী লীগের অন্যান্য সকল গণতান্ত্রিক দলের ও জোটের অফিস ভাঙচুর, মিছিলে হামলা ও অগ্নিসংযোগ করছে। আবার প্রতিদিন নিজেরাই সহিংসতা সৃষ্টি করে উল্টো নির্বাচন কমিশনে মিথ্যা অভিযোগ দায়ের করছে এবং মিডিয়াতে লাগাতার মিথ্যাচার অপপ্রচার চালাচ্ছে।  

আওয়ামীলীগের ওপর হামলার পরিসংখ্যান তুলে ধরে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, নির্বাচনী প্রচার-প্রচারণা শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত বিএনপি-জামায়াতের সন্ত্রাসী বাহিনীর হাতে আওয়ামী লীগের পাঁচজন নেতা-কর্মী নিহত হয়েছেন, আহত হয়েছেন ২৫০ জনের বেশি নেতাকর্মী ও কর্মী-সমর্থক।  
‘এ ছাড়া শত শত নির্বাচনী কার্যালয় ভাঙচুর হয়েছে, আওয়ামী লীগ নেতা-কর্মীদের বাড়ি ও দোকানপাটে হামলা করা হয়েছে। নীলফামারী থেকে আসাদুজ্জামান নূর সাহেবও টেলিফোনে জানিয়েছেন- তার ওখানেও বড় রকমের হামলা হয়েছে। এ ধরনের খবরা-খবর প্রতিনিয়ত পাচ্ছি। এর মধ্যে নিহত হয়েছেন-ইউসুফ আল মামুন, মোহাম্মদ হানিফ, ইসহাক হোসেন, জামাল উদ্দিন, তোফাজ্জল হোসেন মন্ডল। তারা আমাদের নেতাকর্মী। ’

তিনি বলেন, ২৪টি জায়গায় হামলা ও গুলিবর্ষণ করা হয়েছে, ১১টি গাড়িবহরে হামলা চালানো হয়েছে, দুটি পুলিশ ভ্যানেও হামলা চালানো হয়েছে। একই সঙ্গে দেশের বিভিন্ন জায়গায় সংখ্যালঘু সম্প্রদায়ের মধ্যে ভয়-ভীতি সৃষ্টি করা হচ্ছে এবং তাদের উপর হামলা করা হচ্ছে বলে আমাদের কাছে রিপোর্ট আসছে।

‘বিএনপি-জামায়াত জোট আবারো ২০০১ সালের স্টাইলে সংখ্যালঘু নির্যাতনের পথ বেছে নিয়েছে। নির্বাচন কমিশন ও প্রশাসনকে এই ধরনের হামলা ও সহিংসতার জড়িত বিএনপি জামায়াতের সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করার জন্য দাবি জানাচ্ছি। ’

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৮
এমইউএম/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।