ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কর্মসংস্থান সৃষ্টিসহ আধুনিক রাজশাহী গড়তে চান বাদশা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
কর্মসংস্থান সৃষ্টিসহ আধুনিক রাজশাহী গড়তে চান বাদশা নির্বাচনী ইশতেহার ঘোষণা অনুষ্ঠান

রাজশাহী: ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি ও শিক্ষা, স্বাস্থ্য, পরিবেশ এবং যোগাযোগসহ আধুনিক রাজশাহী গড়তে ৪৪ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন ১৪ দল তথা মহাজোটের প্রার্থী ফজলে হোসেন বাদশা।

শনিবার (২২ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে নির্বাচনী এই ইশতেহার ঘোষণা করা হয়। ইশতেহার ঘোষণা করেন ১৪ দলের রাজশাহী সমন্বয়ক সিটি মেয়র এ. এইচ. এম খায়রুজ্জামান লিটন।

এ সময় রাজশাহী সদর আসনে মহাজোটের প্রার্থী ফজলে হোসেন বাদশা উপস্থিত থেকে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সংবাদ সম্মেলনের শুরুতেই জঙ্গি উত্থানে মদদদাতা তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মিজানুর রহমান মিনু এবং ব্যারিস্টার আমিনুল হক ও নাদিম মোস্তফাকে জবাব দেওয়ার জন্য আহ্বান জানানো হয়। এজন্য মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সব মানুষকে জঙ্গি মদদদাতাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার জন্যও আহ্বান জানানো হয়।  

আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখার সময় রাজশাহী সদর আসনের সংসদ সদস্য নির্বাচিত হলে এখানকার মানুষের জন্য কী কী করতে চান, তাও বিশদভাবে তুলে ধরা হয়। ৪৪ দফার ইশতেহারে সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয় কর্মসংস্থানে। এছাড়া বিভিন্ন প্রতিশ্রুতির কথাও তুলে ধরা হয়।  

নৌকার প্রার্থী ফজলে হোসেন বাদশার পক্ষে ইশতেহার ঘোষণার সময় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে তরুণ তরুণীদের জন্য আইটিভিত্তিক কর্মসংস্থান সৃষ্টি করা হবে। এজন্য আইটি পার্ক প্রতিষ্ঠা করা হচ্ছে।

রাজশাহীতে বিনিয়োগ ও কর্মসংস্থান বৃদ্ধির জন্য বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের দাবি বাস্তবায়ন করা হবে এবং শিল্প কারখানা গড়ে তোলার অনুকূল পরিবেশ সৃষ্টি করার জন্য কলকারখানায় দ্রুত গ্যাস সংযোগের ব্যবস্থা করা হবে।

কৃষিভিত্তিক শিল্প স্থাপন করা হবে। ঐতিহ্যবাহী রাজশাহী রেশম শিল্প কারখানা পুরোপুরি চালু করা হবে। রাজশাহী টেক্সটাইল মিল সংস্কার ও আধুনিকায়ন করে পূর্ণাঙ্গরূপে চালু করা হবে। রাজশাহীতে আবাসিক গ্যাস সংযোগ সম্প্রসারিত করা হবে।

রাজশাহীতে পূর্ণাঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হবে। পূর্ণাঙ্গ ডেন্টাল কলেজ স্থাপন করা হবে। মেডিকেল বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল প্রকল্পকে দ্রুত বাস্তবায়ন করা হবে। শিক্ষক প্রশিক্ষণ মহাবিদ্যালয়কে আন্তর্জাতিকমানের শিক্ষক প্রশিক্ষণ বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত করা হবে। রাজশাহীতে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু বাস্তবায়নের দাবি পূরণের জন্য সর্বাত্মক উদ্যোগ গ্রহণ করা হবে।  

মানসম্পন্ন নতুন একাধিক স্কুল ও কলেজ স্থাপন করা হবে। অবশিষ্ট স্কুল ও কলেজগুলোকে জাতীয়করণ করা হবে। রাজশাহীতে পূর্ণাঙ্গ সঙ্গীত, আয়ুর্বেদিক ও ইউনানী মহাবিদ্যালয় স্থাপন করা হবে। রাজশাহীতে জনশক্তি রপ্তানিমুখী বিশ্বমানের কারিগরি প্রশিক্ষণকেন্দ্র স্থাপন করা হবে। এ ধরনের বিভিন্ন প্রতিশ্রুতি দিয়ে ইশতেহার ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ওয়ার্কার্স পার্টির মহানগর সভাপতি লিয়াকত আলী লিকু, জাসদ মহানগর সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল-মাসুদ শিবলী, মহানগর জাপা’র সাধারণ সম্পাদক খন্দকার মোস্তাফিজুর রহমান ডালিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৮
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।