ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পাবনায় বিএনপি প্রার্থীর বাড়িতে হামলা-ভাঙচুরের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
পাবনায় বিএনপি প্রার্থীর বাড়িতে হামলা-ভাঙচুরের অভিযোগ হামলা ও ভাঙচুরের ছবি

পাবনা: পাবনা-৩ আসনের বিএনপি প্রার্থী কেএম আনোয়ারুল ইসলামের পৌর সদরের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুরের অভিযোগ উঠেছে।

বুধবার (১৯ ডিসেম্বর) দিনগত রাত সাড়ে ৮টার দিকে উপজেলা যুবলীগের একটি মিছিল নিয়ে কর্মীরা তার বাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে বলে অভিযোগ করা হয়েছে। এ সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে বলে বিএনপি’র পক্ষ থেকে দাবি করা হয়েছে।

এতে অন্তত দশ জন আহত হয়েছেন।

ঘটনার বিষয়ে চাটমোহর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হাসাদুল ইসলাম হীরা বলেন, এসব হামলার ঘটনা কারা ঘটাচ্ছে, কিজন্য ঘটাচ্ছে তা সবার কাছে স্পষ্ট। বিএনপি’র জনপ্রিয়তা দেখে প্রতিপক্ষ হতাশ হয়ে এসব ঘটনা ঘটাচ্ছে। বিএনপি শান্তি প্রিয় দল, আমরা তাদের এসব উস্কানিতে পা দেবো না। শান্তিপূর্ণ ভোটগ্রহণের পরিবেশ নষ্ট করাই এসব সন্ত্রাসীদের প্রধান কাজ।

এ বিষয়ে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. সাইদুল ইসলাম বলেন, আমরা নৌকার মিছিল নিয়ে পৌর সদর হয়ে জিরো পয়েন্ট এলাকার দিকে যাচ্ছিলাম। এ সময় পৌর সদরের বিএনপি’র প্রার্থী আনোয়ারুল ইসলামের বাসার সামনে গেলে সেখানে আমাদের উপর ককটেল নিক্ষেপ হয়। ককটেল বিস্ফোরণ হলে আমাদের ছত্রভঙ্গ হয়ে চলে যায়। আনোয়ারুল ইসলামের বাড়িতে হামলার ঘটনা একটি সম্পূর্ণ সাজানো নাটক বলে তিনি দাবি করেন।

ঘটনার বিষয়ে চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ নাসীর উদ্দিন বলেন, প্রথমে যুবলীগের মিছিলে ককটেল হামলার ঘটনা ঘটে। পরে বিএনপি’র প্রার্থীর বাড়িতে নির্বাচনী অফিস ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে। উপজেলা যুবলীগের পক্ষ থেকে মিছিলে ককটেল হামলার অভিযোগে মামলা হবে বলেও তিনি জানান।

এ বিষয়ে চাটমোহর সার্কেলের সহকারী পুলিশ সুপার এস এ এম ফজল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার পর পরই পুলিশ সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। যুবলীগের মিছিলটি আবারো সেখানে এলে তাদের বুঝিয়ে ফিরিয়ে দেওয়া হয়। তবে নির্বাচনকে সামনে রেখে আমরা সবাইকে আচরণবিধি মেনে চলা ও আইন মেনে চলার জন্য অনুরোধ করছি।
 
বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।