ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

নৌকার গণসংযোগে হামলা, ধানের শীষের ভাঙচুরের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৮
নৌকার গণসংযোগে হামলা, ধানের শীষের ভাঙচুরের অভিযোগ

বগুড়া: বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় নৌকা প্রতীকের নির্বাচনী গণসংযোগে হামলার ঘটনা ঘটেছে। এর জেরে ধানের শীষের তিনটি নির্বাচনী অফিস ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে।

নৌকার গণসংযোগে হামলায় ঘটনায় পাঁচজন কর্মী আহত হয়েছেন বলে দাবি করা হয়। পাল্টাপাল্টি এসব ঘটনায় উভয়পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে বলেও খবর পাওয়া গেছে।

 

বুধবার (১৯ ডিসেম্বর) দিবাগত রাত ৭টার দিকে উপজেলার বুড়ইল ইউনিয়নের মুরাদপুর এলাকায় এসব ঘটনা ঘটে।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন বাংলানিউজকে জানান, নির্বাচনী প্রচার-প্রচারণা নিয়ে দুই পক্ষের মধ্যে কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। তবে এসব ঘটনায় কাউকে আটক করা হয়নি।
নন্দীগ্রাম উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রানা অভিযোগ করে বাংলানিউজকে জানান, ধুন্দার বাজার এলাকায় নির্বাচনী গণসংযোগ শেষে নৌকা প্রতীকের কর্মী সমর্থকরা মোটরসাইকেলযোগে নন্দীগ্রাম উপজেলা সদরে ফিরছিলেন। পথে মুরাদপুর এলাকায় তাদের ওপর ধানের শীষের কর্মী সমর্থকরা হামলায় চালায়। হামলায় নৌকার কর্মী মিলন, গোলাম মোস্তফা, মনসের আলী, রাজিব ও মিশকাত আহত হন। এ সময় তাদের ৭টি মোটরসাইকেল ভাঙচুর করা হয় বলেও তিনি অভিযোগ করেন।

আওয়ামী লীগের এই নেতার দাবি, ‘ঘটনার পরপরই স্থানীয় বিক্ষুব্ধ লোকজন ধুন্দার বাজার ও চাকতলা গ্রামে ধানের শীষের নির্বাচনী অফিস ভাঙচুর করে। ধানের শীষের নির্বাচনী অফিস ভাঙচুরের ঘটনার সঙ্গে নৌকা প্রতীকের কোন কর্মী সমর্থক জড়িত নয়’।  

এদিকে ধানের শীষের প্রার্থী মোশারফ হোসেন অভিযোগ করে বাংলানিউজকে জানান, উপজেলার ধুন্দার বাজার, চাকতলা গ্রাম ও হাটকড়ি বাজারে ধানের শীষের নির্বাচনী অফিসে নৌকার কর্মী সমর্থকরা হামলা চালিয়ে ভাঙচুর করেছে। নৌকা প্রতীকের কর্মী সমর্থকরা তার কর্মী সমর্থকদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলে এই হামলার ঘটনা ঘটিয়েছে বলেও দাবি করেন ধানের শীষের এই প্রার্থী।  

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৮
এমবিএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।