bangla news

র‌্যাবের কাঠামো পরিবর্তন করা হবে: বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১২-১৮ ১:১২:০৩ পিএম
বিএনপির নির্বাচনী ইশতেহার ঘোঘণা করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর | ছবি: ডিএইচ বাদল

বিএনপির নির্বাচনী ইশতেহার ঘোঘণা করছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর | ছবি: ডিএইচ বাদল

হোটেল লেকশোর (গুলশান) থেকে: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে ক্ষমতায় গেলে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) কাঠামো পরিবর্তন করে অতিরিক্ত আর্মড পুলিশ ব্যাটালিয়ন গঠন করবে বিএনপি। এছাড়াও র‌্যাবসহ আইন-শৃঙ্খলা বাহিনীর জবাবদিহিতা নিশ্চিত করা হবে বলে নির্বাচনী ইশতেহারে প্রতিশ্রুতি দিয়েছে দলটি।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় রাজধানীর হোটেল লেকশোরে ইশতেহার ঘোষণাকালে এসব প্রতিশ্রুতির কথা জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

​ক্ষমতায় গেলে প্রতিশোধ নেওয়া হবে না: ফখরুল
​ক্ষমতায় গেলে বেকার ভাতা চালু করা হবে: বিএনপি

তিনি বলেন, প্রশাসনিক স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার জন্য সংবিধান অনুযায়ী ন্যায়পাল নিয়োগ করা হবে। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী চলাচলের সময় যাতে সাধারণ মানুষের ভোগান্তি না হয়, সেজন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী, মন্ত্রী, এমপি ও সরকারি উচ্চ পদস্থ কর্মকর্তাদের সম্পদের হিসাব প্রতিবছর প্রকাশ করা হবে। একদলীয় শাসনের পুনরাবৃত্তি যেন না ঘটে, তা নিশ্চিত করা হবে।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৮
টিএম/এমজেএফ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-12-18 13:12:03