ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাংলার মাটি থেকে স্বাধীনতাবিরোধীদের উৎখাত করা হবে

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
বাংলার মাটি থেকে স্বাধীনতাবিরোধীদের উৎখাত করা হবে অনুষ্ঠানে বক্তব্যে রাখছেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু। ছবি: বাংলানিউজ

পাবনা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আওয়ামী লীগের মনোনীত প্রার্থী, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, বাংলার মাটি থেকে স্বাধীনতা বিরোধী অপশক্তিকে উৎখাত করা হবে। স্বাধীন দেশের মাটিতে স্বাধীনতাবিরোধীদের ঠাঁই হবে না।        

রোববার (১৬ ডিসেম্বর) দুপুরে মহান বিজয়ের ৪৭ বছর পূর্তিতে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগ এর আয়োজনে বিজয় মিছিলের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

শামসুর রহমান শরীফ বলেন, আমরা ১৯৭১ সালে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে, লড়াই-সংগ্রাম করে এই দেশ স্বাধীন করেছিলাম।

২০১৮ সালে এই বিজয়ের মাসে অনুষ্ঠিত হতে যাচ্ছে সংসদ নির্বাচন। সেদিন পাকিস্তানী দোসররা যেভাবে মাথা নতো করতে বাধ্য হয়েছিল। ঠিক সেইভাবে প্রস্তুত হয়ে আরেকটি লড়াইয়ে আমাদের জিততে হবে। সেটা হলো ৩০ ডিসেম্বর এর নির্বাচন।  

মুক্তিযুদ্ধের চেতনায় প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে ভোটযুদ্ধ জয়ী হওয়ার আহবান জানিয়ে ভূমিমন্ত্রী বলেন, একাত্তরের পরাজিত অপশক্তি ওই জামায়াত-শিবির এবারের সংসদ নির্বাচনে মাথা তুলে দাঁড়ানোর জন্য ধানের শীষের প্রার্থীকে ভোট দিয়ে জয়লাভ করাতে চাই। স্বাধীনতাবিরোধী শক্তি যদি ক্ষমতায় আসে, তাহলে আবারও মহান মুক্তিযুদ্ধের চেতনার ইতিহাসকে বিকৃত করবে, কলংকিত করে জামায়াত-শিবিরের নৈরাজ্য ও সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে দেশকে পিছিয়ে নেওয়ার ষড়যন্ত্রে লিপ্ত হবে। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের যে উন্নয়ন, তা বাধাগ্রস্ত করবে। তাই স্বাধীনতার পরাজিত শত্রু জামায়াত-শিবিরকে বাংলার মাটি থেকে চিরতরে উৎখাত করা ছাড়া আমাদের মুক্তির কোনো পথ নাই।  

ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাসের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টুর পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি, মুক্তিযোদ্ধা মোহাম্মদ রশীদুল্লাহ, ঈশ্বরদী উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল, পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিব হাসান রনি, পৌর ছাত্রলীগের সভাপতি আবুল কালাম আজাদ।

এর আগে ঈশ্বরদী শহরের আলহাজ্ব মোড় থেকে বিজয় মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুরাতন মোটর স্ট্যান্ডে এক পথসভায় মিলিত হয়।

বিজয় দিবসের মিছিল শুরু হওয়ার আগে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে দলীয় নেতাকর্মী ও আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতারা মোটরসাইকেল শোভাযাত্রা নিয়ে মিছিলে উপস্থিত হন।

বাংলাদেশ সময়: ০৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।