ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ড. কামালের গাড়িবহরে হামলার অভিযোগে ১২ জনের নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
ড. কামালের গাড়িবহরে হামলার অভিযোগে ১২ জনের নামে মামলা হামলার দিন ড. কামালসহ ঐক্যফ্রন্টের অন্য নেতারা/ছবি: বাংলানিউজ

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলার ঘটনায় দারুসসালাম থানায় মামলা দায়ের করেছেন ঢাকা-১৪ আসনের বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী সৈয়দ আবু বকর সিদ্দিক। 

শুক্রবার (১৪ ডিসেম্বর) মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে বের হওয়ার সময় হামলার ঘটনা উল্লেখ করেই এ মামলা দায়ের করা হয়েছে। শনিবার (১৫ ডিসেম্বর) দিনগত ১টা ৩০ মিনিটে মামলাটি করা হয়।

১৪ ডিসেম্বর ঘটনাস্থলে  জাসদের আ স ম আবদুর রব, রেজা কিবরিয়া, বিএনপির আবদুস সালাম, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।
 
মামলায় স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ১২ জনকে আসামি করা হয়েছে। দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. ইসলাম, দারুসসালাম থানা ছাত্রলীগের নাবিল খান, দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের বাদল, ১২ নম্বর ওয়ার্ড যুবলীগকর্মী সোহেল, দারুসসালাম থানা ছাত্রলীগের সভাপতি শেখ রাজন, দারুসসালাম থানা স্বেচ্ছাসেবক লীগের জুয়েল ও শেখ ফারুক।
 
এছাড়াও শাহআলী থানা ছাত্রলীগের সভাপতি জাকির, সাধারণ সম্পাদক সৈকত, দফতর সম্পাদক রনি, ছাত্রলীগকর্মী শাওন ও সাংগঠনিক সম্পাদক মফিজুল ইসলাম শুভর নাম উল্লেখ করা হয়েছে।
 
ঢাকা-১৪ আসনের বিএনপির প্রার্থী সৈয়দ আবু বকর সিদ্দিক’র নির্বাচন কার্যক্রম পরিচালনা কমিটির প্রতিনিধি আনোয়ার হোসেন খান বাংলানিউজকে বলেন, ড. কামাল হোসেনসহ জাতীয় নেতাদের উপর হামলার ঘটনায়  রাত দেড়টায় দারুস সালাম থানায় মামলা করা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে স্বেচ্ছাসেবকলী-ছাত্রলীগ-যুবলীগের ১২ জনকে।  মামলা নম্বর ২৪। থানার পক্ষ থেকে বলা হয়েছে আসামিদের বিষয়ে যথাযথভাবে পদক্ষেপ নেবে।
 
দারুসসালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম উজ্জামান বাংলানিউজকে বলেন, ড. কামাল হোসেনের উপর হামলার অভিযোগ এনে ১২ জনের নামে মামলা করা হয়েছে। শনিবার দিনগত রাত দেড়টায় মামলা দায়ের করা হয়েছে। আমরা দ্রুত এ বিষয়ে পদক্ষেপ নিচ্ছি।
 
বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এমআইএস/এএ            

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।