ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আ’লীগের প্রচারণায় ইটপাটকেল-অগ্নিসংযোগ, আটক ২২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০১৮
আ’লীগের প্রচারণায় ইটপাটকেল-অগ্নিসংযোগ, আটক ২২ আটক

নেত্রকোনা: নেত্রকোনা শহরে আওয়ামী লীগের নির্বাচনী প্রচারণার একটি মিছিলে ইটপাটকেল নিক্ষেপ ও সড়ক অবরোধ করে অগ্নিসংযোগ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে।

শুক্রবার (১৪ ডিসেম্বর) দুপুরে শহরের আধুনিক সদর হাসপাতাল রোডে এ ঘটনা ঘটে। পরে বিএনপিসহ দলটির অঙ্গ সংগঠনের ২২ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

অভিযোগ করে নেত্রকোনা পৌরসভার প্যানেল মেয়র আওয়ামী লীগ নেতা শেখ হেলাল উদ্দিন বাংলানিউজকে জানান, শান্তিপূর্ণভাবে আওয়ামী লীগের নেতাকর্মীরা নির্বাচনী প্রচারণায় বের হয়েছিল। প্রচারণা শেষে যাওয়ার সময় হাসপাতাল রোডে পৌঁছালে নেত্রকোনা ২ (সদর-বারহাট্টা) আসনের ধানের শীষের প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক ডা. আনোয়ারুল হকের সমর্থকরা কয়েকটি ফ্যানে আগুন ধরিয়ে সড়ক অবরোধ করে রাখে।  

তাদের এ বাধা ডিঙিয়ে কিছুদূর যাওয়ার পর ডা. আনোয়ারের বাসায় অবস্থান নেয়া সমর্থকরা ফের তাদের নেতাকর্মীদের ওপর ইটপাটকেল ছুড়তে থাকে।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন খান বাংলানিউজকে জানান, সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

পরে এ ঘটনায় জড়িত ডা. আনোয়ারের বাসায় অবস্থান নেয়া ২২ নেতাকর্মীকে আটক করা হয়।  

এরা হলেন- জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক আজিজুল হক সবুজ, দপ্তর সম্পাদক খলিলুর রহমান, সদর উপজেলার কাইলাটি ইউনিয়ন বিএনপির সভাপতি এনাম আহম্মেদ, সিংহের বাংলা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, বারহাট্টা উপজেলা বিএনপির সহ-সভাপতি মো. আক্কাছ আলী, জেলা যুবদলের পরিবেশ বিষয়ক সম্পাদক রেজাউল করিম মানিক, জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি সারোয়ার আলম এলিন, সহ-সভাপতি সামছুল হক শামীম, এস.এম দেলোয়ার, সাবেক যুগ্ম-সম্পাদক আশরাফুল ইসলাম মিন্টু, পৌর ছাত্রদলের আহ্বায়ক ঝুনু খান মিল্কী, সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মো. জুয়েল, কলেজ ছাত্রদলের সহ-সভাপতি মো. আতিক, সদস্য রবিউল আলম, মাসুম মিয়া ও শ্রমিক দলের কামরুল হাসান।

এছাড়ও দলটির অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন কর্মী সমর্থকদের মধ্যে আটক রয়েছেন- আমির হোসেন রাব্বি, আব্দুল মোমেন, 
সৈয়দ ফজলুল কাদের, সানাউল হক মামুন, আবির হোসেন রবিন,
হৃদয় মিয়া।

এদিকে অগ্নিসংযোগ ও ইটপাটকেল ছোড়ার কথা অস্বীকার করে পাল্টা অভিযোগ করেন বিএনপি প্রার্থী ডা. আনোয়ার। তিনি বলেন, ‘নির্বাচন ব্যাহত করতে সব সাজানো নাটক। ’

জেলা পুলিশ সুপার (এসপি) জয়দেব চৌধুরী বাংলানিউজকে জানান, নির্বাচনী পরিবেশ নষ্ট বা আইন পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত কাউকে ছাড় দেয়া হবে না। দেশবাসীকে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ একটি নির্বাচন উপহার দেয়ার প্রতিশ্রুতির কথাও ব্যক্ত করেন পুলিশের ঊর্ধ্বতন এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২২০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।