ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শনিবার রোডমার্চ করবে ঐক্যফ্রন্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
শনিবার রোডমার্চ করবে ঐক্যফ্রন্ট পল্টনে জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন/ছবি- শাকিল

ঢাকা: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শনিবার (১৫ ডিসেম্বর) রোডমার্চ করবে জাতীয় ঐক্যফ্রন্ট। এছাড়া আগামী ১৬ ডিসেম্বর (রোববার) মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে বিজয় র‌্যালি বের করা হবে। 

শুক্রবার (১৪ ডিসেম্বর) রাজধানীর পল্টনে জাতীয় ঐক্যফ্রন্টের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

তিনি বলেন, নির্বাচন বানচাল করতে আমাদের প্রার্থীদের ইতোমধ্যে গ্রেফতার করা শুরু হয়েছে।

কর্মীদের ওপর হামলা করা হয়েছে, গ্রেফতার করা হচ্ছে।  

মান্না বলেন, যতোই হামলা করা হোক, আমরা মাটি কামড়ে নির্বাচনে থাকবো।  

তিনি বলেন, আমরা শনিবার বিকেল ৪টায় ঢাকা থেকে ময়মনসিংহ পর্যন্ত রোডমার্চ পালন করবো। এর মধ্যে টঙ্গিসহ বিভিন্ন জায়গাতে সংক্ষিপ্ত জনসভা করা হবে। একইভাবে ১৬ ডিসেম্বর সর্বোচ্চ সংখ্যক মানুষ নিয়ে বিজয় র‌্যালি করা হবে।

প্রচারে প্রধানমন্ত্রী জাতীয় পতাকা ব্যবহার করলে ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেনও পতাকা ব্যবহার করবেন। প্রধানমন্ত্রী পুলিশ প্রটেকশন পেলে ড. কামাল কেন পাবেন না। তাকেও এ সুযোগ দিতে হবে। এসব মন্তব্য করেন জেএসডির প্রধান আ স ম আবদুর রব।

আবদুর রব বলেন, শুক্রবার সকালে আমাদের ওপর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানের পাশে হামলা হয়েছে। আমরা যেন নির্বাচন থেকে সরে যাই, এজন্য হামলা হয়েছে। আমরা নির্বাচনে আছি এবং থাকবো।

তিনি বলেন, আমরা নির্বাচনে লড়াই করতে চাই। এ লড়াই গণতন্ত্র রক্ষার, দেশের মানুষকে রক্ষার লড়াই, দেশের গরিব মানুষকে বাঁচাবার লড়াই।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, সুব্রত চৌধুরী, ডা. জাফরুল্লাহ চৌধুরী, রেজা কিবরিয়া, মোস্তফা মোহসিন মন্টু প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮ 
ইএআর/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।