ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

রাজনীতি

ময়মনসিংহ-৭ থেকে রওশনের মনোনয়ন প্রত্যাহার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
ময়মনসিংহ-৭ থেকে রওশনের মনোনয়ন প্রত্যাহার রওশন এরশাদ/ ফাইল ছবি

ময়মনসিংহ: ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। একইসঙ্গে আসনটিতে তিনি আওয়ামী লীগের প্রার্থী হাফেজ রুহুল আমিন মাদানীকে সমর্থন দিয়েছেন।

তবে ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে একাদশ সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে লড়বেন রওশন।  

বুধবার (১২ ডিসেম্বর) বিকেলে জেলা প্রশাসক (ডিসি) ও জেলা রিটার্নিং কর্মকর্তা ড. সুভাষ চন্দ্র বিশ্বাসের কাছে পাঠানো এক চিঠিতে তিনি এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

 

পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জেলা প্রশাসক (ডিসি) ড. সুভাষ চন্দ্র বিশ্বাস বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।  

দশম জাতীয় সংসদ নির্বাচনে রওশন এরশাদ ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়াইয়ের জন্য গত ২৬ নভেম্বর ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসন থেকে তার পক্ষে উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম তোলা হয়।  

তবে এর আগের দিন ২৫ নভেম্বর এই আসনটিতে সাবেক সংসদ সদস্য হাফেজ রুহুল আমিন মাদানীকে দলীয় মনোনয়ন দেয় আওয়ামী লীগ।  

দশম জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৭ আসনে সমঝোতার ভিত্তিতে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এম. এ. হান্নানকে ছেড়ে দিয়েছিলো আওয়ামী লীগ। পরে মানবতাবিরোধী অপরাধে গ্রেফতার হয়ে এখনো কারাগারে রয়েছেন হান্নান।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, ডিসেম্বর  ১২, ২০১৮ 
এমএএএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa