ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মান ভাঙাতে মেয়র আরিফের বাসায় মুক্তাদির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
মান ভাঙাতে মেয়র আরিফের বাসায় মুক্তাদির মেয়র আরিফুলের বাসায় মুক্তাদির/ছবি: সংগৃহীত

সিলেট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসনে বিএনপির প্রার্থী হিসেবে দলের ভাইস চেয়ারম্যান ইনাম আহমদের প্রতি সমর্থন ছিল সিলেট সিটি করপোরেশনেরর মেয়র আরিফুল হক চৌধুরীর। তাকে প্রার্থী করতে মেয়রসহ বিএনপির ৫১ নেতার স্বাক্ষরিত আবেদন পৌঁছানো হয় দলের মহাসচিব মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে। 

কিন্তু তাদের সেই চাওয়া উপেক্ষা করে এ আসনে শেষ পর্যন্ত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদিরকে ধানের শীষের প্রার্থী করা হয়েছে।  

এ কারণে নাখোশ মেয়র আরিফসহ সিলেট বিএনপির বড় একটি পক্ষ।

তাই ১০ ডিসেম্বর প্রতীক হাতে পাওয়ার পর রিটার্নিং কর্মকতার কার্যালয় থেকে বেরিয়ে সরাসরি নগর ভবনে মেয়র আরিফের সঙ্গে দেখা করতে যান মুক্তাদির।  

কিন্তু সিলেট-১ আসনে ঐক্যফ্রন্টের হয়ে মনোনয়ন পাওয়া বিএনপির এই প্রার্থীকে মন থেকে গ্রহণ করেননি আরিফ। প্রার্থী মুক্তাদির হাত মেলাতে গেলে চেয়ারে বসেই হাত বাড়িয়ে দেন। বিষয়টি ভালোভাবে নেননি নেতাকর্মীরাও।  

এ কারণে বুধবার (১২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ফের মান ভাঙাতে আরিফের কুমারপাড়ার বাসভবনে যান মুক্তাদির। সেখানে উভয় নেতা বিভিন্ন বিষয়ে কথা বলেন।  

মুক্তাদির নির্বাচনের জন্য আরিফের সহযোগিতা কামনা করেন। আরিফও সহযোগিতার আশ্বাস দিয়েছে, বলে সাংবাদিকদের জানিয়েছেন মুক্তাদির নিজেই।  

খন্দকার মুক্তাদির বলেন, সিলেট-১ আসনে ধানের শীষকে বিজয়ী করতে সবাইকে মাঠে নামতে হবে। এদেশের সতের কোটি মানুষের স্বার্থে, খালেদা জিয়া ও তারেক রহমানের স্বার্থে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।  

এসময় মেয়র আরিফও সহযোগিতার আশ্বাস দিয়ে জানান, দলের প্রার্থীকে বিজয়ী করার জন্য তিনি অবশ্যই মাঠে নামবেন। সবাই মিলে ধানের শীষকে বিজয়ী করতে হবে।

এসময় সিলেট জেলা ও মহানগর বিএনপি এবং অঙ্গসংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
এনইউ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।