ঢাকা, রবিবার, ৮ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

শিবিরের কেন্দ্রীয় নেতা মর্তুজাকে ১ দিনের রিমান্ডে নিয়েছে রাজশাহী পুলিশ

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩২ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১০

রাজশাহী: ছাত্র শিবিরের কেন্দ্রীয় সমাজকল্যাণ ও সাংস্কৃতিক সম্পাদক গোলাম মর্তুজাকে এক দিনের রিমান্ডে নিয়েছে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানা পুলিশ।

সোমবার দুপুরে রাজপাড়া থানার এসআই মাসুদ রানা শিবির ক্যাডার মর্তুজাকে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে তিন দিনের রিমান্ডের আবেদন জানান।

শুনানি শেষে বিচারক জিয়াউর রহমান এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রোববার রাজশাহী নগরীর প্যারামেডিক্যাল এলাকা থেকে র‌্যাব-৫ সদস্যরা তাকে গ্রেফতার করে রাজপাড়া থানায় সোপর্দ করে। এসময় তার এক সহযোগী পালিয়ে যায়।

রাজশাহীর চারঘাটের বাসিন্দা শিবিরের প্রভাবশালী নেতা মর্তুজার বিরুদ্ধে নাশকতার পরিকল্পনাসহ অস্ত্র, গুলি ও বিস্ফোরক দ্রব্য মজুতের অভিযোগ রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

র‌্যাব জানায়, গত ৩ আগস্ট অস্ত্র গোলাবারুদ ও বিপুল সংখ্যক সাংগাঠনিক বইসহ র‌্যাব ফোর্সেস সদর দপ্তর ইন্টেলিজেন্স ও র‌্যাব-২ এর হাতে আটক ৪ শিবির  ক্যাডার জিজ্ঞাসাবাদে বিভিন্ন ধরনের নাশকতার পরিকল্পনার সঙ্গে গোলাম মর্তুজার স¤পৃক্ততা কথা জানায়।

জিজ্ঞাসাবাদে তারা আরো জানায়, মর্তুজার নির্দেশনাতেই অস্ত্র, গুলি, বিস্ফোরক দ্রব্য, সাংগঠনিক বই-পত্র ও সরকার বিরোধী লিফ্লেট ঢাকার মোহাম¥দপুর থানাধীন শিবিরের মেসে রাখা হয়েছিল, যা পরবর্তীতে র‌্যাব উদ্ধার করে।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে ওইদিন গোলাম মর্তুজা মেস থেকে কৌশলে পালিয়ে যায়। শিবির ক্যাডার গোলাম মর্তুজার বিরুদ্ধে ঢাকার মোহাম¥দপুর থানায় একাধিক মামলা  রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa