ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্যাতনেও ধানের শীষের জোয়ার ঠেকানো যাবে না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
নির্যাতনেও ধানের শীষের জোয়ার ঠেকানো যাবে না নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে ব্যারিস্টার মওদুদ আহমদসহ অন্যান্য নেতারা। ছবি: বাংলানিউজ

ঢাকা: নির্যাতন করেও আসন্ন নির্বাচনে ধানের শীষের জোয়ার ঠেকানো যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। 

তিনি বলেছেন, আমরা ভোটারদের কাছে যাবো, তা যেতে দিচ্ছে না ক্ষমতাসীনরা। আমার নিজ নির্বাচনী এলাকাসহ সারা দেশে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই।

আমার রাজনৈতিক জীবনে এমন নির্বাচন দেখিনি। তবে শত নির্যাতন করেও ধানের শীষের জোয়ার ঠেকানো যাবে না।  

বুধবার (১২ ডিসেম্বর) দুপুর পৌনে ১২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ব্যারিস্টার মওদুদ এসব কথা বলেন।  

তিনি বলেন, সরকার বুঝে গেছে, তাদের কোনো ভোট নেই, তাদের সঙ্গে জনগণ নেই। তাই তারা এই হামলা-মামলার পথ বেছে নিয়েছে। নির্বাচনের সময় সব কিছু নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে থাকার কথা। কিন্তু এখন দেখি সবকিছু সরকারের অধীনে।  

ব্যারিস্টার মওদুদ বলেন, আমাদের কোনো দাবিই মানা হয়নি। উল্টো এখন হামলা-মামলা ও নির্যাতন বেড়েছে। যতই নির্যাতন করা হোক না কেন, বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে থাকবো।  

‘আমার নিজ নির্বাচনী এলাকায়ও সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ নেই। লেভেল প্লেয়িং ফিল্ড তো দূরের কথা এখন সর্বত্র বিরাজ করছে আন-লেভেল ফিল্ড,’ যোগ করেন বিএনপির হয়ে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ ও কবিরহাট) আসনের এই প্রার্থী।  

এই আসনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  

শঙ্কা প্রকাশ করে বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ বলেন, এসব ঘটনায় আদৌ সুষ্ঠু ও অবাধ নির্বাচন হবে কি-না দেশের সব শ্রেণীর মানুষের মধ্যে এই প্রশ্নটি এখন দেখা দিয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৩০৬ ঘণ্টা, ডিসেম্বর  ১২, ২০১৮
টিএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।