ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভয়মুক্ত দেশ গড়ার ডাকে জোনায়েদ সাকির প্রচারণা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
ভয়মুক্ত দেশ গড়ার ডাকে জোনায়েদ সাকির প্রচারণা শুরু নির্বাচনী প্রচারণায় বামজোট সমর্থিত প্রার্থী জোনায়েদ সাকি

ঢাকা: ভয়মুক্ত বাংলাদেশ গড়ার ডাক দিয়ে সবাইকে নিয়ে উন্নয়ন ও গণতন্ত্রের স্থায়ী কাঠামো গড়ার প্রত্যয় ঘোষণা করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১২ আসনের প্রার্থী গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) জাতীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১২ আসনে কোদাল মার্কা নিয়ে নির্বাচনী প্রচারাভিযান শুরু করেন জোনায়েদ সাকি।  

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

পরে বেলা বারোটায় নিউ ইস্কাটনের গলিতে গলিতে প্রচার কাজের আনুষ্ঠানিক উদ্বোধন হয়।

জোনায়েদ সাকির পক্ষে প্রচারণায় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক  ড. আহমেদ কামাল, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, শিল্পী অরূপ রাহী, শিল্পী অমল আকাশ, গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, তাসলিমা আখতার, বাচ্চু ভূঁইয়া, মনির উদ্দীন পাপ্পুসহ কেন্দ্রীয় নেতারা।  

বিপুলসংখ্যক নেতা-কর্মী ও এলাকার বাসিন্দারা জোনায়েদ সাকির প্রচার মিছিলে অংশ নেন। তাদের হাতে ছিল নির্বাচনী প্রতীক কোদালের ছবি, ফেস্টুন, প্ল্যাকার্ড ও প্রচারপত্র।

একাদশ জাতয়ি সংসদ নির্বাচনে গণসংহতি আন্দোলনে জোনায়েদ সাকি ছাড়াও হাসান মারুফ রুমী (চট্টগ্রাম-১০) ও জুলহাসনাইন বাবু (পাবনা-১) আসনে কোদাল প্রতীকে নির্বাচন করছেন।

মঙ্গলবার সকালে ইস্কাটন ও বিকাল তিনটায় কারওয়ান বাজারে গণসংহতি আন্দোলনের গণসংযোগ কর্মসূচি অনুষ্ঠিত হয়। জোনায়েদ সাকির নেতৃত্বে নেতাকর্মীরা এলাকার বিভিন্ন বাড়িঘর, দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে নাগরিকদের কাছে ভোট চান।  

এ সময় জোনায়েদ সাকি বলেন, “বাংলাদেশ আজ আতঙ্কের রাষ্ট্রে পরিণত হয়েছে, মানুষ আজ কথা বলতে ভয় পায়। ভয়মুক্ত একটা দেশ গড়ে তোলার মাধ্যমে সবাইকে নিয়ে উন্নয়ন ও গণতন্ত্রকে স্থায়ী রূপ দিতে গণসংহতি আন্দোলন নির্বাচনে অংশগ্রহণ করছে।

আগামীকাল সকাল দশটায় রাজধানীর মগবাজার এলাকায় জোনায়েদ সাকি গণসংযোগ করবেন।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad