ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

জিয়া মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন না 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
জিয়া মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন না  কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল- আলম হানিফ বলেছেন, জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট হিসেবে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। কারণ স্বাধীনতা যুদ্ধের পর জিয়াউর রহমানের প্রতিটি কাজ প্রমাণ করে তিনি কখনো মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন না। 

কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল- আলম হানিফ বলেছেন, জিয়াউর রহমান পাকিস্তানের এজেন্ট হিসেবে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন। কারণ স্বাধীনতা যুদ্ধের পর জিয়াউর রহমানের প্রতিটি কাজ প্রমাণ করে তিনি কখনো মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ছিলেন না। 

হানিফ আরও বলেন, জিয়াউর রহমান দালাল আইন বাতিল করে যুদ্ধাপরাধী, মানবতাবিরোধী, রাজাকার, আলবদরদের জেলখানা থেকে মুক্ত করেছিলেন। নিষিদ্ধ ঘোষিত রাজনৈতিক দল জামায়াতে ইসলামীকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন।

জিয়াউর রহমান একরাতে মুক্তিযুদ্ধের সব চেতনাকে ধ্বংস করে দিয়েছিলেন।  

মঙ্গলবার (১১ ডিসেম্বর) সকালে কালেক্টরেট চত্বরে অনুষ্ঠিত কুষ্টিয়া মুক্ত দিবসের আলোচনা সভায় যোগ দিয়ে এসব কথা বলেন হানিফ।

তিনি বলেন, জিয়াউর রহমানের সেই ধারাবাহিকতা বজায় রেখেছেন বিএনপি ও খালেদা জিয়া। খালেদা জিয়া আরেক ধাপ এগিয়ে গিয়ে স্বাধীনতাবিরোধীদের পুনর্বাসন করেছেন। সুতরাং বিএনপি নামক রাজনৈতিক দলটি এখন আর মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বলে নিজেদের দাবি করতে পারে না।  

এ সময় কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. আসলাম হোসেনসহ মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।