ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

যশোরে মুফতি ওয়াক্কাসের গাড়িতে হামলার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৬ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৮
যশোরে মুফতি ওয়াক্কাসের গাড়িতে হামলার অভিযোগ

যশোর: যশোর-৫ (মণিরামপুর) আসনে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের মনোনীত প্রার্থী জমিয়তে উলামায়ে ইসলামের (একাংশ) সভাপতি মুফতি মোহাম্মদ ওয়াক্কাসের গাড়িতে হামলা ও ভাঙচুরের অভিযোগ উঠেছে। যদিও তখন গাড়িতে ছিলেন না ওয়াক্কাস।

রোববার (৯ ডিসেম্বর) দুপুরে যশোর-চুকনগর সড়কের মণিরামপুর সরকারি কলেজের সামনে এ হামলার ঘটনা ঘটে।  

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা বাংলানিউজকে বলেন, দুপুরে ঢাকা থেকে প্লেনে করে যশোর বিমানবন্দরে আসার কথা মুফতি ওয়াক্কাসের।

সেজন্য আগেভাগেই তার ছোট ছেলে মুফতি হুসাইন ও মণিরামপুর উপজেলা জমিয়তে উলামায়ে ইসলামের সভাপতি মাওলানা আব্দুল আজিজসহ ওয়াক্কাসের অনুসারীরা একটি মাইক্রোবাস নিয়ে বিমানবন্দরের দিকে যাচ্ছিলেন। মাইক্রোবাসটি মণিরামপুর সরকারি কলেজ মোড়ে পৌঁছালে ৭-৮জন যুবক রড নিয়ে অতর্কিত হামলা চালান। তাদের হাতে গাড়িটি ক্ষতিগ্রস্ত হলেও সেটি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সহিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, এ ঘটনায় বিএনপি নেতা নিস্তার ফারুককে আটকের পর জিজ্ঞাসাবাদ করে ছেড়ে দেওয়া হয়েছে। এছাড়া ঘটনাটিতে জড়িতদের আটক করার চেষ্টা চলছে।

স্থানীয়রা বাংলানিউজকে বলেন, শনিবার (৮ ডিসেম্বর) রাতে বিএনপি জোটের শরিক জমিয়তে উলামায়ে ইসলামের নেতা মুফতি ওয়াক্কাসকে যশোর-৫ আসনে ধানের শীষের প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।  

এর আগে গত ২৭ নভেম্বর ভোর রাতে বিএনপির পক্ষ থেকে মুফতি ওয়াক্কাসকে মনোনয়নের প্রাথমিক চিঠি দেওয়া হয়। এরপর বিএনপি নেতা শহীদ ইকবালকেও একই চিঠি দিয়েছিলো দলটি। শেষমেষ মুফতি ওয়াক্কাসকে চূড়ান্ত মনোনয়ন দেওয়ায় হতাশ হন মণিরামপুরের বিএনপির নেতাকর্মীরা।  

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
ইউজি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।