ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বিএনপি-ঐক্যফ্রন্টের অবস্থাই এলোমেলো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৮
বিএনপি-ঐক্যফ্রন্টের অবস্থাই এলোমেলো অনুষ্ঠানে বক্তব্য রাখছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: বাংলানিউজ

ফেনী: নির্বাচনকে ঘিরে বিএনপি ও দলটির নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টে সংকট দেখা দিয়েছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে। বিএনপি ও তাদের নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টই নিজেদের ঘরে এলোমেলো অবস্থায় রয়েছে।

রোববার (৯ ডিসেম্বর) দুপুরে ফেনী পৌর আওয়ামী লীগের অফিসে দলের জেলা শাখার সাধারণ সম্পাদক ও নৌকার মনোনীত সংসদ সদস্য প্রার্থী নিজাম উদ্দিন হাজারীর প্রধান নির্বাচনী কার্যালয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে কাদের এ কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে।

এ সুষ্ঠু পরিবেশ বিঘ্নিত হবে না, যদি বিএনপি বিঘ্নিত না করে। বিএনপি যদি তাদের অভ্যন্তরীণ কোন্দলের কারণে সরে না দাঁড়ায়, তবে নির্বাচন নিয়ে কোনো ধরনের সংকট নেই। কিন্তু বিএনপি এবং তাদের নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট নিজেদের ঘরেই এলোমেলো অবস্থায় রয়েছে। দলের মনোনয়নবঞ্চিতরা গুলশান ও পল্টন অফিসে বারবার হামলা করছে। এই অবস্থায় তারা যদি পরিবেশ নেই বলে সরে দাঁড়ায়, তাহলে আমাদের কী করার আছে?

সংসদ সদস্য পদে থেকে নির্বাচনে অংশ নিয়ে আবার সংসদ সদস্য প্রার্থী হওয়ার সাংবিধানিক বৈধতার ব্যাপারে এক প্রশ্নের ব্যাপারে মন্ত্রী কাদের বলেন, আমিতো প্রাক্তন সুযোগ-সুবিধা নিচ্ছি না। নির্বাচন নিয়ে আচরণবিধির লঙ্ঘন করছি না। সরকারের প্রত্যেক মন্ত্রী-এমপি অক্ষরে অক্ষরে আচরণবিধি মেনে চলছে।

দুর্নীতি মামলায় বিএনপি প্রধান খালেদা জিয়ার কারাভোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তাকে সরকার সাজা দেয়নি। এতিমের টাকা আত্মসাত করার অপরাধে আদালত তাকে সাজা দিয়েছে। ১০ বছর তিনি এ মামলা নিয়ে অনেক কানামাছি খেলেছেন। অবশেষে আদালত তাকে সাজা দিয়েছে।

নির্বাচনে কারাবন্দি খালেদার অংশগ্রহণের সুযোগ ইসিতে আপিলেও বাতিল হয়ে যাওয়ার বিষয়ে কাদের বলেন, সরকার আইন লঙ্ঘন করেতো খালেদা জিয়াকে নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ করে দিতে পারে না। তিনি যদি রাষ্ট্রপতির কাছে ক্ষমা চান, রাষ্ট্রপতি যদি ক্ষমা করেন, তাহলেই তিনি সুযোগ পেতে পারেন।

নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নবঞ্চিতদের ব্যাপারে সাধারণ সম্পাদক বলেন, ক্ষমতায় ফিরলে আওয়ামী লীগ দলের এবং জোটের শরিকদের মনোনয়নবঞ্চিতদের যথাযথ সম্মান করবে।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগ যদি আবার ক্ষমতায় আসে, তাহলে দেশের গ্রামগুলোকে পূর্ণমাত্রায় শহরে রূপান্তর করবে। বর্তমানে উন্নয়নের যে ধারাবাহিকতা আছে তা বজায় থাকবে।

ব্রিফিংকালে আরও উপস্থিত ছিলেন- নিজাম উদ্দিন হাজারী, জাসদের (ইনু) সাধারণ সম্পাদক ও ফেনী-১ আসনে মহাজোটের প্রার্থী শিরিন আখতার, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জাহানারা বেগম সুরমা, ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম, ফেনী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ নেতা হাজী আলাউদ্দিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
এসএইচডি/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।