ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

বিসিসি নির্বাচনে দায়িত্বে থাকা কর্মকর্তাদের অপসারণ দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
বিসিসি নির্বাচনে দায়িত্বে থাকা কর্মকর্তাদের অপসারণ দাবি সংবাদ সম্মেলনে অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে প্রশাসনের যেসব কর্মকর্তারা বরিশাল-৫ (সদর) আসনে দায়িত্বে ছিলেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাদের অন্যত্র সরিয়ে নেওয়ার দাবি জানিয়েছেন বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।

মজিবর রহমান সরোয়ার বলেন, বিসিসি নির্বাচনে দায়িত্বে থাকা প্রশাসনের কর্মকর্তাদের করণে সিটি নির্বাচন সুষ্ঠু হয়নি। তাই একাদশ জাতীয় সংসদ নির্বাচন এখানে সুষ্ঠু হবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে।

 

বরিশাল-৪ (হিজলা-মেহেন্দিগঞ্জ) আসনে বিএনপি নেতাকর্মীদের ওপর স্বেচ্ছাসেবক লীগ ও শ্রমিক লীগের হামলার প্রতিবাদে বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দুপুরে বরিশাল জেলা ও মহানগর বিএনপির কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মজিবর রহমান সরোয়ার বলেন, সরকার বিএনপির জনসমর্থন দেখে ভীত হয়ে পরেছে। তারা বুঝতে পারছে গণেশ উল্টে গেছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচন আর ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনকে এক মনে করা যাবে না। এবার সংসদ নির্বাচন সুষ্ঠু না হলে দেশের মানুষ ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করবে। আমরা চাই একটি অবাধ সুষ্ঠু নির্বাচন। ভোটাররা যাতে ভোটকেন্দ্রে গিয়ে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে তা নির্বাচন কমিশনকে নিশ্চিত করতে হবে। অন্যথায় আন্দোলন ছাড়া কোনো পথ থাকবে না।  

সংবাদ সম্মেলনে বরিশাল-৪ আসনের বিএনপি মনোনীত মেজবা উদ্দীন ফরহাদ অভিযোগ করেন, বুধবার (২৮ নভেম্বর) তিনি বরিশাল রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিয়ে নিজ নির্বাচনী এলাকায় ফেরার পথে বরিশাল-৪ আসনের বর্তমান সংসদ সদস্য পঙ্কজ দেবনাথের নির্দেশে তার ক্যাডার বাহিনী আমাদের নেতাকর্মীদের ওপর দফায় দফায় হামলা করে। এতে তিন নম্বর ওয়ার্ড যুবদলের সভাপতি হাশেম রাঢ়িসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। গুরুত্বর আহতদের বরিশাল শের-ই বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই যদি হয় প্রাথমিক নমুনা তবে আমরা নির্বাচন করবো কীভাবে?

তিনি বলেন, গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার জন্য নির্বাচনে অংশ নিয়েছে বিএনপি। আন্দোলনের অংশ হিসেবে আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন করছি আমরা। কিন্তু নির্বাচনের শুরুতেই আওয়ামী লীগের প্রার্থী তার ক্যাডার বাহিনী দিয়ে আমাদের  ওপর হামলা চালাচ্ছে। গত বুধবারের ঘটনা আমি নিজে রিটার্নিং কর্মকর্তার কাছে ফোনে অভিযোগ করেছি। কিন্তু তারা কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এনিয়ে আজ জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তাদের কাছে লিখিত অভিযোগও দিয়েছি।

তিনি অভিযোগ করে বলেন, সংসদ সদস্য পঙ্কজ নাথ নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘন করে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বর্তমান সংসদ সদস্য হওয়ায় তিনি পুলিশ প্রটোকল ব্যবহার করে হিজলা-মেহেন্দিগঞ্জে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করছেন।  

মেজবা উদ্দীন ফরহাদ আরও বলেন, বরিশাল-৪ আসনে নির্বাচনী পরিবেশ সুষ্ঠু হয়নি। এরই মধ্যে পঙ্কজ নাথ তার ইচ্ছে মতো প্রিজাইডিং অফিসার, পুলিং এজেন্ট বাছাই করছে। এ সময় তিনি নির্বাচন কমিশনারের কাছে হিজলা-মেহেন্দিগঞ্জ চার আসনে পুলিশ প্রশাসনের বদলির দাবি জানান।  

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান ও বরিশাল-৩ আসনের বিএনপির মনোনীত প্রার্থী সেলিমা রহমান বলেন, জাতীয় ঐক্যফ্রন্ট যে সাত দফা দাবি দিয়েছিল তা মানা হচ্ছে না।  

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন, বরিশাল মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিন, মেহেন্দিগঞ্জ উপজেলা বিএনপি সভাপতি সৈয়দ রফিকুল ইসলাম লাবু, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন দিপেন, উত্তর জেলা বিএনপি দফতর সম্পাদক নুরুল আলম রাজু, বরিশাল মহানগর স্বেচ্ছাসেবক দল সভাপতি মাহবুবুর রহমান পিন্টু।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।