ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অন্যান্য দল

জনগণ স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নিতে ভয় পাচ্ছে: সাকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
জনগণ স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নিতে ভয় পাচ্ছে: সাকি মনোনয়নপত্র জমা দিচ্ছেন জোনায়েদ সাকি

ঢাকা: নির্বাচনে এখনও গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি হয়নি বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি। তিনি বলেন, জনগণ স্বতন্ত্র প্রার্থীদের পক্ষ নিতে ভয় পাচ্ছে। এটা আমাদের অভিজ্ঞতা। যে কারণে, আমি বাম গণতান্ত্রিক জোটের শরিক দল হিসেবে কোদাল মার্কা নিয়ে ঢাকা-১২ আসন থেকে নির্বাচন করছি।

বুধবার (২৮ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এসে মনোনয়ন দাখিল শেষ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন জোনায়েদ সাকি।

তিনি বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আমরা আন্দোলন করে আসছি।

আর আন্দোলনের অংশ হিসেবেই আমরা নির্বাচনে অংশ নিচ্ছি। জনগণের মনে এখনও আশঙ্কা রয়েছে তারা ভোট দিতে পারবে না। আমরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে চেয়েছিলাম এবং গণস্বাক্ষরও নিয়েছিলাম। পরে যারা স্বাক্ষর দিয়েছিলেন তাদের কাছে গিয়ে জানতে পারলাম তারা আমাদের পক্ষ নিতে ভয় পাচ্ছেন। এদের অধিকাংশই নিম্নবিত্ত মানুষ। তাই আমরা বাম গণতান্ত্রিক জোটের শরিক দল হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিলাম।

জোনায়েদ সাকি বলেন, এ পরিস্থিতি দেখেই বোঝা যায় দেশের জনগণ কতটা নিরাপত্তাহীনতায় রয়েছে বা শঙ্কায় রয়েছে। এর পেছনের অন্যতম কারণ—গুম-খুন, হামলা-মামলা এখনও বন্ধ হয়নি। এ থেকেই আমরা নিশ্চিত হয়েছি যে, দেশে গণতান্ত্রিক নির্বাচনী পরিবেশ এখনও নিশ্চিত হয়নি। নির্বাচন কমিশনের সাংবিধানিক দায়িত্ব হলো- সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিত করা। কিন্তু তারা তা করতে পারছে না।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
এমএএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।