ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিএনপি

চ্যালেঞ্জ মোকাবেলায় নির্বাচনে অংশ নিয়েছি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
চ্যালেঞ্জ মোকাবেলায় নির্বাচনে অংশ নিয়েছি সৈয়দপুর বিমানবন্দরে পৌঁছানোর পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি-বাংলানিউজ

নীলফামারী: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পার্টি থেকে আমাকে বগুড়া-৬ (সদর) আসন থেকে নির্বাচন করতে বলা হয়েছে। খালেদা জিয়াকে বাদ দিয়ে নির্বাচন করার কথা আমরা কখনও ভাবিনি। আজ এটা আমাদের জন্য অত্যন্ত হৃদয় বিদারক। 

বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী, তাকে বাদ দিয়ে একটি জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এটা সরকারের যে অপকৌশল, নির্বাচনের ঠিক পূর্বে এ রায় ঘোষণা করার অর্থ হচ্ছে, খালেদা জিয়াকে নির্বাচন প্রক্রিয়া থেকে দূরে সরিয়ে রাখা, যোগ করেন ফখরুল।

বুধবার (২৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় ঢাকা থেকে নভোএয়ারের একটি ফ্লাইটে সৈয়দপুর বিমানবন্দরে পৌঁছানোর পর সাংবাদিকদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপিকে, খালেদা জিয়াকে রাজনীতি থেকে দূরে রাখার ষড়যন্ত্র শুরু হয়েছে। তারই অংশ হিসেবে এ আদেশ, এ রায় হয়েছে। আমি গতকালই বলেছি, বাংলাদেশের জনগণ এ রায়, এ আদেশ মানবে না, মানে না, গ্রহণ করে না। আমরা তারপরও বলেছি যে আমরা এ নির্বাচনকে আমাদের আন্দোলনের অংশ হিসেবে নিয়েছি। বর্তমান পরিস্থিতিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে আমরা তা মোকাবেলা করছি।

আমাদের নির্বাচন থেকে দূরে সরিয়ে দেওয়ার যত চেষ্টাই সরকার করুক না কেন আমরা নির্বাচন থেকে দূরে সরে যাবো না। আমরা শেষ পর্যন্ত এ নির্বাচনে থাকবো। আমাদের এ নির্বাচনে জয়ী হয়ে আন্দোলনে জয়ী হয়ে খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করবো। গতকাল পার্টি থেকে বলা হয়েছে, বিএনপি চেয়ারপারসনের শূন্য আসন বগুড়া-৬ (সদর) আসন থেকে আমাকে নির্বাচন করতে। আমি আশা করছি, বগুড়া-৬ থেকে নির্বাচনে অংশ নেবো খালেদা জিয়ার পক্ষে, যোগ করেন ফখরুল।

এ সময় কান্নাজড়িত কণ্ঠে মির্জা ফখরুল আরো বলেন, আজ এ ফরমে সই করতে গিয়ে আমি অত্যন্ত ভারাক্রান্ত হয়ে পড়েছি। নেতারাও ভারাক্রান্ত। আমরা পরম করুণাময় আল্লাহ তায়ালার কাছে ভরসা রেখে বলছি যে আগামী নির্বাচনে আমাদের জয় ইনশা আল্লাহ হবেই।

এরপর মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য তিনি সৈয়দপুর থেকে ঠাকুরগাঁওয়ের উদ্দেশে রওয়ানা হন।

বিমানবন্দরে এসময় উপস্থিত ছিলেন সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির সাধারণ সম্পাদক, সৈয়দপুর পৌরসভার মেয়র ও নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য প্রার্থী অধ্যক্ষ আমজাদ হোসেন সরকার, পৌরসভার কাউন্সিলর ও বিএনপি নেতা জিয়াউল হক জিয়া, দিনাজপুর-৪ আসনের সংসদ সদস্য প্রার্থী আখতারজ্জামান মিয়াসহ নীলফামারী, ঠাকুরগাঁও ও দিনাজপুর জেলার বিভিন্ন স্তরের নেতাকর্মীরা।  

বিমানবন্দর থেকে সৈয়দপুর শহরের ক্যান্টনমেন্ট রোড হয়ে দিনাজপুর রোড ও রাবেয়া মোড় পর্যন্ত রাস্তার দুই পাশে নেতাকর্মী ও সমর্থকরা হাতে ধানের শীষ নিয়ে মির্জা ফখরুলকে অভ্যর্থনা জানান।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।