bangla news

মাশরাফির প্রতিদ্বন্দ্বী ফরহাদ

মো. ইমরান হোসেন, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-১১-২৬ ৩:৪০:১১ পিএম
মাশরাফি বিন মর্তুজা ও ফরিদুজ্জামান ফরহাদ। ছবি-সংগৃহীত

মাশরাফি বিন মর্তুজা ও ফরিদুজ্জামান ফরহাদ। ছবি-সংগৃহীত

নড়াইল: আওয়ামী লীগের দুর্গ হিসেবে খ্যাত নড়াইল-২ আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলটির টিকিট পেয়েছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক নড়াইল এক্সপ্রেস খ্যাত মাশরাফি বিন মর্তুজা।

এ আসনে শরিক দল হিসেবে বিএনপির টিকিট নিয়ে মাশরাফির প্রতিদ্বন্দ্বিতা করছেন ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ। 

রোববার (২৫ নভেম্বর) আওয়ামী লীগের মনোনয়ন পান মাশরাফি। সোমবার বিএনপির মনোনয়ন পেয়েছেন ফরহাদ। 

সোমবার (২৬ নভেম্বর) বিকেল ৩টার দিকে ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ নিজেই মোবাইল ফোনে তার মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

ফরিদুজ্জামান ফরহাদ ২০০৮ সালের নির্বাচনে এনপিপির দলীয় প্রতীক ‘আম’ নিয়ে ভোট করেছিলেন। এরপর ২০১২ সাল থেকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের সঙ্গে যুক্ত আছেন।

নড়াইল সদর আসন (নড়াইল-২) নড়াইল পৌরসভা, সদর উপজেলার আটটি ইউনিয়ন, লোহাগড়া পৌরসভা এবং লোহাগড়া উপজেলার ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত। এ আসনে মোট ভোটার সংখ্যা তিন লাখ ১৭ হাজার ৫১১। এর মধ্যে পুরুষ ভোটার দেড় লাখ ছয় হাজার ৮৮৭ ও নারী ভোটার রয়েছে এক লাখ ৬০ হাজার ৬২৪ জন।

জাতীয় সংসদ নির্বাচনে নড়াইলের এ আসন থেকে আওয়ামী লীগ বরাবরই ভালো ফলাফল করেছে। ১৯৭৩, ১৯৯১, ১৯৯৬, ২০০৮ এবং ২০১৪ সালের সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক জয়লাভ করে। তবে ১৪ সালে আওয়ামী লীগের নৌকা নিয়ে জয়লাভ করেন ওয়ার্কার্স পার্টির নেতা শেখ হাফিজুর রহমান।  আসনটিতে ১৯৮৬ ও ১৯৮৮ সালে জাতীয় পার্টি এবং ১৯৭৯ এবং ২০০১ উপ-নির্বাচনে বিএনপি জয়লাভ করে।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৮
এসআই

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2018-11-26 15:40:11