ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিএনপি

খালেদাকে মনোনয়ন দিয়ে বিএনপির চিঠি বিতরণ শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৮
খালেদাকে মনোনয়ন দিয়ে বিএনপির চিঠি বিতরণ শুরু প্রতীকী

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মনোনয়ন দেওয়ার মাধ্যমে বিএনপির মনোনয়নের চিঠি বিতরণের উদ্বোধন করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বগুড়া-৬ ও ৭ আসনে খালেদা জিয়ার মনোনয়নপত্রের চিঠি বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামের হাতে তুলে বিএনপি মহাসচিব।

সোমবার (২৬ নভেম্বর) বিকেল সোয়া তিনটায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে মনোনয়নপত্রের চিঠি বিতরণ শুরু হয়।

সংবাদ সম্মেলনের শুরুতে খালেদা জিয়ার কারাগারে থাকার বিষয়টি উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, এই প্রথম আমরা দলের চেয়ারপারসনকে ছাড়া একটি জাতীয় নির্বাচন করতে যাচ্ছি।  

মির্জা ফখরুল বলেন, আমরা প্রতিটি আসনে দুজন করে প্রার্থীকে মনোনয়ন দিচ্ছি,  যাতে করে কোনো কারণে একজন নির্বাচন করতে না পারলে অপরজন করবেন। তবে সিনিয়র নেতাদের আসনে একক মনোনয়ন দেওয়া হয়েছে।

তিনি বলেন, সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ সৃষ্টি না হলেও একটি মাত্র কারণে নির্বাচনে যাচ্ছি, সেটা হলো- নির্বাচনের মধ্যে দিয়ে একটা আন্দোলন সৃষ্টি করে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করতে চাই। জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চাই।

ফখরুল আরো বলেন, আপনারা লক্ষ্য করেছেন, আমাদের মধ্যে একটা ঐক্য সৃষ্টি হয়েছে। জাতীয় ঐক্যফ্রন্ট, ২০ দল ও অন্যান্য দল একটি মাত্র দাবিতে সবাই একমত। আমরা দেশে একটি অবাধ সুষ্ঠু নির্বাচন চাই। যে নির্বাচনের মাধ্যমে স্বৈরাচারকে দূর করে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে হবে।

এ সময় তার পাশে ছিলেন বগুড়া পৌর মেয়র মাহবুবুর রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলামসহ বগুড়া জেলা বিএনপির অন্যান্য নেতারা।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৮/আপডেট: ১৬১৫ ঘণ্টা
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।