ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ভিডিও কনফারেন্সে যুক্ত রয়েছেন তারেক 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
ভিডিও কনফারেন্সে যুক্ত রয়েছেন তারেক  ভিডিও কনফারেন্সে প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক রহমান। ছবিটি প্রথমদিন তোলা

ঢাকা: স্কাইপে বন্ধ করে দেওয়ার পর এখনও বিএনপির মনোনয়ন বোর্ডের ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাক্ষাৎকারে যুক্ত রয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। 

মঙ্গলবার (২০ নভেম্বর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাক্ষাৎকার দিয়ে বের হয়ে আসা মনোনয়ন প্রত্যাশীদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।  

গত ১৮ নভেম্বর থেকে লন্ডনে বসে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

 

‘পলাতক আসামি’র এভাবে দলীয় প্রার্থীদের মনোনয়ন নিয়ে সাক্ষাৎকার নেওয়ার বিষয়টি নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন কি না- তা খতিয়ে দেখতে নির্বাচন কমিশনে (ইসি) আবেদন জানায় ক্ষমতাসীন আওয়ামী লীগ।  

তবে নির্বাচন কমিশন বলছে, এটা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন নয়।  

প্রথমদিনের ধারাবাহিকতায় দ্বিতীয়দিন মঙ্গলবারও (১৯ নভেম্বর) স্কাইপের মাধ্যমে প্রার্থীদের সাক্ষাৎকার নেন তারেক রহমান।  

আরও পড়ুন>>তৃতীয় দিনের সাক্ষাৎকারে বিএনপির মনোনয়ন প্রত্যাশীরা

কিন্তু ওইদিন সন্ধ্যা থেকে খবর আসে, দেশে স্কাইপে ও খালেদা জিয়ার গুলশান কার্যালয় এলাকায় সব ধরনের ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে।  

তবে নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি জানায়,  এ ধরনের কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।  

এ অবস্থায় কীভাবে সাক্ষাৎকার প্রক্রিয়ায় তারেক রহমান যুক্ত রয়েছেন? জানতে চাইলে বাংলানিউজকে একাধিক প্রার্থী বলেন, কীভাবে আছেন জানি না। তবে গত দুদিন তিনি যেভাবে নির্দেশনা দিয়েছেন, সেভাবে আজও নির্দেশনা দিচ্ছেন।  

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮ 
এমএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad