ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচন বানচালের ষড়যন্ত্র দেশবাসী ক্ষমা করবে না

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
নির্বাচন বানচালের ষড়যন্ত্র দেশবাসী ক্ষমা করবে না

ঢাকা: যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারার প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী হুঁশিয়ার করে দিয়ে বলেছেন, কোনোপক্ষ নির্বাচন বানচালের ষড়যন্ত্র করলে দেশবাসী তাদের ক্ষমা করবে না।  

শনিবার (১৭ নভেম্বর) বিকেলে বাড্ডার নির্বাচনী কার্যালয়ে বিকল্পধারা ও যুক্তফ্রন্টের প্রার্থী মনোনয়ন বিষয়ে আলোচনা এবং ড্যাবের সাবেক সভাপতি, সাধারণ সম্পাদক, বিএমএ-এর সাবেক নির্বাচিত যুগ্ম মহাসচিব সুনামগঞ্জ জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সুনামগঞ্জ-১, (ধর্মপাশা, জামালগঞ্জ, তাহিরপুর, মধ্যনগর) আসনের  ডা. রফিকুল ইসলাম চৌধুরীর বিকল্পধারায় যোগদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
 
বি. চৌধুরী বলেন, নির্বাচন যাতে সুষ্ঠু হয় সেজন্য নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে হবে।

নির্বাচন কমিশনকে মনে রাখতে হবে তারা এখন সরকারের কাছে দায়ী নন। কমিশন একশত ভাগ স্বাধীন।
 
বিকল্পধারার প্রেসিডেন্ট বলেন, যারা শহীদদের রক্তের সঙ্গে বেঈমানি করেছে তাদের সাথে ঐক্য করি নাই। ড. কামাল হোসেন স্বাধীনতা বিরোধীদের সঙ্গে ঐক্য করলেন। তারা তাদের (স্বাধীনতা বিরোধী) স্বীকৃতি দিয়েছেন। তখন আমাদের স্মরণ হয় লাখ লাখ শহীদদের, নির্যাতিত মা বোনদের। তারাই আমাদের ঐক্যের প্রতীক। আমরা স্মরণ করি ইতিহাসের স্বাপ্নিক পুরুষ বঙ্গবন্ধুকে, জিয়াউর রহমানকে, মওলানা ভাসনী, হোসেন শহীদ সোহরাওয়ার্দী, শেরে বাংলা ফজলুল হক, ওসমানীকে। কিন্তু কোনো দলের মেনিফেস্টোতে এসব নেতাদের নাম নেই। যুক্তফ্রন্ট এ সব নেতাকে শ্রদ্ধা করে এবং দেশে শ্রদ্ধার রাজনীতি স্থাপন করবে।
 
তিনি বলেন, আমরা সন্ত্রাস ও দুর্নীতিকে ঘৃণা করি। দুর্নীতি বাংলাদেশকে গ্রাস করেছে। বি. চৌধুরী বলেন, দুর্নীতি কমাতে পারলে উন্নয়ন অনেক বেশি হতো। বাংলাদেশের চেহারা অনেক ভালো হতো।       
 
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, যুক্তফ্রন্টের প্রধান সমন্বয়কারী গোলাম সারোয়ার মিলন, ইঞ্জিনিয়ার ইউসুফ, সদ্য বিকল্পধারায় যোগদানকারী বিএনপি নেতা ডা. রফিকুল ইসলাম চৌধুরী, বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক, নাজিম উদ্দিন আল আজাদ-চেয়ারম্যান বিএলডিপি জেবেল রহমান গানি-চেয়ারম্যান বাংলাদেশ ন্যাপ, গোলাম মোস্তফা ভুইয়া, মহাসচিব বাংলাদেশ ন্যাপ।

বাংলাদেশ সময়: ২১২৭ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৮
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।