ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

আওয়ামী লীগ

জিয়াউর রহমান পাকিস্তানি অনুপ্রবেশকারী: নূর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৮ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৮
জিয়াউর রহমান পাকিস্তানি অনুপ্রবেশকারী: নূর যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর

নীলফামারী: সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান পাকিস্তানি অনুপ্রবেশকারী ছিল। উড়ে এসে জুড়ে বসেছিলেন তিনি। বঙ্গবন্ধুর হত্যাকারীদের বাঁচানোর জন্য ইনডেমনিটি (দায়মুক্তি) আইন করে বিচার প্রক্রিয়া চিরদিনের জন্য বন্ধ করে দেয় মেজর জিয়া।

শনিবার (১৭ নভেম্বর) বিকেলে নীলফামারী সদরে স্থানীয় শহীদ মিনার চত্বরে যুবলীগের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপির শাসনামলের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘তাদের আমলে রাস্তা-ঘাট তো দূরের কথা, বিদ্যুতের খুঁটি ফেলে ব্যবসা করেছিল তারেক রহমান।

কিন্তু বিদ্যুৎ দিতে পারেনি। হাওয়া ভবনে গিয়ে টাকা দিয়ে এসে ব্যবসা করতে হতো। ’

তিনি বলেন, ‘২০১৩-১৪ সালে আগুন সন্ত্রাস করে ক্ষমতায় আসতে চেয়েছিল বিএনপি-জামায়াত জোট। ধর্মের নামে ভুল ব্যাখ্যা দিয়ে যুব সমাজেকে বিভ্রান্ত করেছে তারা। সেই সময় থানায় আগুন, চলন্ত বাসে আগুন, স্কুলে আগুন দেওয়াসহ রেললাইন তুলে ফেলে দেশটাকে ধ্বংস করেছে তারা। আর শেখ হাসিনার সরকার উন্নয়নের স্বার্থে দিন-রাত কাজে করে যাচ্ছে। দুঃখী মানুষের মুখে হাসি ফুটাতে, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে কাজ করছেন প্রধানমন্ত্রী। ’

‘যারা স্বাধীনতা ও বঙ্গবন্ধুকে বিশ্বাস করে না, যারা সংবিধানকে বিশ্বাস করে না তারা এদেশে থাকার অধিকার রাখে না। ’

আসাদুজ্জামান নূর বলেন, ‘শেখ হাসিনা শুধু আওয়ামী লীগের নেত্রী না, তিনি ১৭ কোটি মানুষের নেত্রী। তিনি মানবতার দূত ও বিশ্ব নেত্রী হিসেবে পরিচিতি লাভ করেছেন। তার আমলে যতো উন্নয়ন হয়েছে বিএনপি জোটের আমলে কিছুই হয়নি। তাদের আমলে শুধু তারা পকেটই ভারি করেছে। ’

জেলা যুবলীগের সভাপতি রমেন্দ্র বর্ধন বাপীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহম্মেদ, সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলিমুদ্দিন বসুনিয়া, সাধারণ সম্পাদক আবুজার রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মুসফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আল মাসুদ আলাল, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, সদর উপজেলা যুবলীগের সভাপতি প্রনোবানন্দ রায়, সাধারণ সম্পাদক রফিক, সাংগঠনিক সম্পাদক নূরুজ্জামান বুলেট প্রমুখ।

এর আগে সংস্কৃতিমন্ত্রী জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলনের পর যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। আলোচনা সভা শেষে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৯১৯ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।